পর্তুগালের গোল উৎসব, রোনালদোর ১০২

অভিষেকে জালের দেখা পেলেন পেদ্রো নেতো ও পাওলিনিয়ো। বদলি নেমে গোল করলেন ও করালেন ক্রিস্তিয়ানো রোনালদো। অ্যান্ডোরাকে উড়িয়ে উয়েফা নেশন্স লিগের প্রস্তুতি সারল পর্তুগাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2020, 09:40 PM
Updated : 11 Nov 2020, 10:28 PM

নিজেদের মাঠে বুধবার প্রীতি ম্যাচটি ৭-০ গোলে জিতেছে ফের্নান্দো সান্তোসের দল। জোড়া গোল করেন পাওলিনিয়ো। একটি করে গোল করেন রোনালদো, নেতো, রেনাতো সানচেস ও জোয়াও ফেলিক্স।

ম্যাচের শুরু থেকে বল দখলে একচেটিয়া আধিপত্য করা পর্তুগাল প্রথমার্ধে দুই গোল করে এগিয়ে যায়। অষ্টম মিনিটে ছয় গজ বক্সের সামনে থেকে নেতো জোরালো শটে বল জালে পাঠানোর পর ২৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পাওলিনিয়ো।

বিরতির আগে গোল হতে পারতো আরও। কিন্তু দারুণ কয়েকটি সেভ করে ব্যবধান বাড়তে দেননি সফরকারী গোলরক্ষক।

ইউভেন্তুসের সবশেষ ম্যাচে চোট নিয়ে মাঠ ছাড়া রোনালদোকে দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি নামান কোচ। ৫৬তম মিনিটে রোনালদোর পাস থেকেই স্কোরলাইন ৩-০ করেন সানচেস।

এর পাঁচ মিনিট পর হেডে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান আরও বাড়ান পাওলিনিয়ো। ৭৬তম মিনিটে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে বড় জয়ের পথে এগিয়ে যায় পর্তুগাল।

৮৫তম মিনিটে জালের দেখা পান রোনালদো। সতীর্থের ক্রসে খুব কাছ থেকে হেডে জাতীয় দলের হয়ে ১০২ নম্বর গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

আর নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে শেষ গোলটি করেন আরেক বদলি খেলোয়াড় ফেলিক্স। পুরো ম্যাচে গোলের উদ্দেশে একটি শটও নিতে পারেনি অ্যান্ডোরা!

নেশন্স লিগে ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপে আগামী শনিবার নিজেদের মাঠে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে পর্তুগাল। এর তিন দিন পর ক্রোয়েশিয়ার মাঠে খেলবে প্রথম চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা সান্তোসের দল।

ঘুরে দাঁড়িয়ে বেলজিয়ামের জয়

একই সময়ে শুরু হওয়া আরেক প্রীতি ম্যাচে ঘরের মাঠে সুইজারল্যান্ডকে ২-১ গোলে হারায় ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম।

দ্বাদশ মিনিটে সুইসদের এগিয়ে নেন আদমির মেহমেদি। দ্বিতীয়ার্ধে মিচ বাতসুয়াইয়ের জোড়া গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

নেশন্স লিগে ‘এ’ লিগের ২ নম্বর গ্রুপে আগামী রোববার ইংল্যান্ড ও এর তিন দিন পর ডেনমার্কের বিপক্ষে খেলবে প্রথম চার ম্যাচের তিনটিতে জেতা বেলজিয়াম।