‘দিবালার ইউভেন্তুস ছাড়া উচিত’

পাওলো দিবালাকে ইউভেন্তুস ছাড়ার পরামর্শ দিয়েছেন পালের্মোর সাবেক প্রেসিডেন্ট মাউরিসিও জাম্পারিনি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের খেলার ধরন বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের সঙ্গে বেশি মানানসই বলে মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2020, 03:56 PM
Updated : 11 Nov 2020, 03:56 PM

মৌসুমের শুরু থেকে স্বরূপে ফিরতে লড়ছেন দিবালা। ইতালির কয়েকটি গণমাধ্যমে ২৬ বছর বয়সী এই ফুটবলারের আচরণ ও ফর্ম নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

জাম্পারিনি পালের্মোর প্রেসিডেন্ট থাকাকালীন ২০১২ সালে দলটিতে যোগ দেওয়ার মাধ্যমে ইউরোপীয় ফুটবলে পা পড়ে দিবালার। ২০১৫ সালে তাকে ‘নতুন মেসি’ আখ্যা দেওয়া জাম্পারিনি ভেবে পান না, দিবালার মতো খেলোয়াড় কীভাবে সেরি আয় বেঞ্চে বসে থাকে।

ইতালিয়ান পত্রিকা তুত্তোস্পোর্তকে দেওয়া সাক্ষাৎকারে এ নিয়ে আক্ষেপ প্রকাশ করেন জাম্পারিনি। তিন বছর ধরে তাকে ইউভেন্তুস ছাড়ার পরামর্শ দিচ্ছেন বলেও জানান তিনি।

“আমি এখনো বিশ্বাস করি, পাওলো একজন চ্যাম্পিয়ন এবং মানুষ হিসেবেও খুব ভালো। বুঝি না, কেন অনেকে এটা ভুলে যায়।”

“সেরি আয় তার শুরুর একাদশে খেলার সামর্থ্য নেই, বিষয়টা মানা যায় না। তিন বছর ধরে তাকে যে পরামর্শ দিয়ে আসছি, পাওলোর সেটা মানা উচিত ছিল। তার ইউভেন্তুস ছেড়ে চলে যাওয়া উচিত।”

২০১৫ সালে ইউভেন্তুসে যোগ দেওয়া দিবালার তুরিনের দলটি ছেড়ে কোথায় যাওয়া উচিত, তার ‘যৌক্তিক’ ইঙ্গিতও দিয়েছেন জাম্পারিনি।

“তার ফুটবল আনন্দ দেয়, বার্সেলোনা বা রিয়াল মাদ্রিদের সঙ্গে বেশি মানানসই। তবে সবসময় সে আমাকে বলেছে যে ইউভেন্তুসে সে ভালো আছে।”

“এখনও আমি তাকে একই পরামর্শ দেব। পাওলো একজন চ্যাম্পিয়ন এবং সে পার্শ্ব-নায়ক নয়। ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদো রয়েছে, তাই আমি পাওলোকে পরামর্শ দেব অন্য কোথাও গিয়ে নিজেকে সেরা প্রমাণ করার।”