ভাগ্যকে দুষছেন কোর্তোয়া

সতীর্থদের চেষ্টার কোনো ঘাটতি দেখেননি থিবো কোর্তোয়া। ভালেন্সিয়ার বিপক্ষে হারের জন্য দুর্ভাগ্যকেই দায়ী করেছেন রিয়াল মাদ্রিদ গোলরক্ষক। একই সঙ্গে ঘুরে দাঁড়াতে সবাইকে আরও ঐক্যবদ্ধ হওয়ার তাগিদ দিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2020, 10:59 AM
Updated : 9 Nov 2020, 10:59 AM

মেস্তায়া স্টেডিয়ামে রোববার ভালেন্সিয়ার বিপক্ষে ৪-১ গোলে হারে রিয়াল। এবারের লিগে শিরোপাধারীদের এটা দ্বিতীয় হার, শেষ চার ম্যাচে দ্বিতীয়।

করোনাভাইরাস পরিস্থিতির পর গত মৌসুমে আবার লিগ শুরু হওয়ার পর রিয়ালের রক্ষণ যেন ছিল দুর্ভেদ্য দুর্গ। কিন্তু এবার রক্ষণে বেশ ভুগছে দলটি। টানা সাত ম্যাচে ব্যর্থ হয়েছে জাল অক্ষত রাখতে। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় সতীর্থদের আবারও ঐক্যবদ্ধ হয়ে রক্ষণ সামলানোর তাগিদ দিলেন বেলজিয়ান গোলরক্ষক।

“চাপের মধ্যেও আমরা আক্রমণাত্মক ফুটবল খেলেছি এবং এ সময় ‘লং বল’ থেকে একটা গোল হজম করতে হতেই পারে। কোয়ারেন্টিনের পর আমরা যেমন সংগঠিত ছিলাম, ওদের প্রথম গোলের পর আমাদের সেভাবে খেলা উচিত ছিল। দুর্ভাগ্যজনক গোল ছাড়াও তিনটি পেনাল্টি হয়েছে; এটা দুর্ভাগ্য।”

প্রথমার্ধের ৩৫ মিনিটে একটি পেনাল্টি পায় ভালেন্সিয়া। পরে দ্বিতীয়ার্ধের শুরুর ৯ মিনিটে পায় আরও দুইটি। মাঝে আত্মঘাতী গোল করে বসেন রাফায়েল ভারানে। এরচেয়ে খারাপ পরিস্থিতি ভাবতে পারছেন না কোর্তোয়া।

“তিনটি পেনাল্টির সঙ্গে দ্বিতীয় গোলটি ছিল দুর্ভাগ্যজনক…প্রথম পেনাল্টিটি আমি থামিয়েছিলাম। জানি না, কি কারণে সেটা আবার করা হলো। পরেরবারও বল প্রায় থামিয়েই ফেলেছিলাম।”

“বিরতিতে আমরা ঘুরে দাঁড়ানোর জন্য নিজেদের অনুপ্রাণিত করেছিলাম, কিন্তু পরে আরও দুটি পেনাল্টি হজম করতে হলো। মার্সেলো প্রথমে পৌঁছেছিল কিন্তু গোমেস খুব জোরে চিৎকার করে (পেনাল্টি আদায় করে নিলো)। আর বল রামোসের হাতে লাগা ছিল দুর্ভাগ্য।”