এমিরেটসে ধরাশায়ী আর্সেনাল

প্রথমার্ধে নিজেদের ভুলে পিছিয়ে পড়া আর্সেনাল বিরতির পর গোল খেয়ে বসল আরও দুটি। এমিরেটস স্টেডিয়াম থেকে দারুণ এক জয় নিয়ে ফিরল অ্যাস্টন ভিলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2020, 09:22 PM
Updated : 8 Nov 2020, 09:47 PM

প্রতিপক্ষের মাঠে রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-০ গোলে জিতেছে অ্যাস্টন ভিলা। বুকায়ো সাকার আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়া দলটির হয়ে জোড়া গোল করেন অলি ওয়াটকিন্স।

ম্যাচের ৪৮ সেকেন্ডেই ডি-বক্সের ভেতর থেকে জোরালো শটে আর্সেনালের জালে বল পাঠিয়েছিলেন জন ম্যাকগিন। কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডের কারণে গোল দেননি রেফারি।

২৫তম মিনিটে সাকার আত্মঘাতী গোলে এগিয়ে যায় গত মাসে লিভারপুলকে ৭-২ গোলে হারানো অ্যাস্টন ভিলা। প্রতিপক্ষ খেলোয়াড়ের নিচু ক্রস বিপদমুক্ত করতে গিয়ে খুব কাছ থেকে নিজেদের জালে বল পাঠান আর্সেনালের তরুণ ইংলিশ মিডফিল্ডার।

৪১তম মিনিটে সমতা ফেরানোর ভালো একটি সুযোগ পায় স্বাগতিকরা। কিন্তু ছয় গজ বক্সের মাথা থেকে আলেকসঁদ লাকাজেতের হেডে ক্রসবারের ওপর দিয়ে যায় বল।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরেকটি সুযোগ নষ্ট হয় মিকেল আর্তেতার দলের। ডি-বক্সের ভেতর বল পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি উইলিয়ান।

৭২ থেকে ৭৫, চার মিনিটের মধ্যে দুই গোল করে সফরকারীদের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন ওয়াটকিন্স। রস বার্কলির ক্রসে খুব কাছ থেকে হেডে প্রথম গোলটি করেন তিনি। পরের গোলটি করেন নিচু শটে গোলরক্ষকের দুই পায়ের মাঝ দিয়ে।

এর মাঝে জ্যাক গ্রিলিশের শট দানি সেবাইয়োস লাইন থেকে না ফেরালে ব্যবধান আরও বাড়তে পারতো।

সাত ম্যাচে পঞ্চম জয়ে ১৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে অ্যাস্টন ভিলা। আট ম্যাচে চতুর্থ হারের স্বাদ পাওয়া আর্সেনাল ১২ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে আছে।

দিনের অন্য ম্যাচে ম্যানচেস্টার সিটির মাঠে ১-১ গোলে ড্র করা লিভারপুল আট ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে। ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের মাঠে ১-০ গোলে জেতা টটেনহ্যাম হটস্পার সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে।

উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে একই ব্যবধানে হারানো লেস্টার সিটি ১৮ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। সাত ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে সিটি।