মেসিকে নিয়ে কোনো সংশয় ছিল না: কুমান

রিয়াল বেতিসের বিপক্ষে বার্সেলোনার শুরুর একাদশে লিওনেল মেসি না থাকায় শুরু হয়েছিল নানা জল্পনা-কল্পনা। ম্যাচ শেষে বিষয়টি পরিষ্কার করলেন কোচ রোনাল্ড কুমান। ফিটনেসের কারণে আর্জেন্টাইন তারকা শুরুর একাদশে ছিলেন না বলে জানালেন বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2020, 10:45 AM
Updated : 8 Nov 2020, 11:08 AM

কাম্প নউয়ে শনিবারের ম্যাচে প্রথমার্ধে স্কোরলাইন ছিল ১-১। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে জোড়া গোল করে দলের ৫-২ ব্যবধানের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন মেসি। স্বাগতিকদের বাকি তিন গোলদাতা উসমান দেম্বেলে, অঁতোয়ান গ্রিজমান ও পেদ্রি।

আগের দিনের মতো ম্যাচের পরেও কুমানের সংবাদ সম্মেলনের বড় অংশ জুড়ে ছিল মেসি প্রসঙ্গ।

গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগে দিনামো কিয়েভের বিপক্ষে ২-১ গোলে জয় পাওয়া ম্যাচের শেষ দিকে মেসির কাছ দিয়ে প্রতিপক্ষের এক খেলোয়াড় বল নিয়ে এগিয়ে গেলেও তাকে চ্যালেঞ্জ জানাননি আর্জেন্টাইন তারকা। এ নিয়ে শুক্রবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেসির নিবেদনের প্রতি পূর্ণ আস্থার কথা জানিয়েছিলেন কুমান।

ম্যাচ শেষে তিনি জানালেন, দিনামো ম্যাচে হালকা চোট পেয়েছিলেন মেসি। আর এজন্যই বেতিসের বিপক্ষে ছিলেন না শুরুর একাদশে।

“লিওর সঙ্গে আমরা কথা বলেছিলাম। হালকা সমস্যা নিয়ে দিনামো কিয়েভ ম্যাচ শেষ করেছিল সে। (বেতিসের বিপক্ষে) ম্যাচের শুরু থেকে খেলার পর্যায়ে ছিল না। তাকে বেঞ্চে রাখা হয়েছিল যদি প্রয়োজন পড়ে, এই জন্যে। শারীরিকভাবে ফিট থাকলে সে শুরু থেকেই খেলে।”

“তাকে নিয়ে আমার কোনো সংশয় ছিল না। আমি তার সম্পর্কে জানি এবং প্রতিদিন তাকে অনুশীলনে দেখি।”

ছবি: বার্সেলোনা

জয়ে ফেরার ম্যাচে বড় একটা ধাক্কাও খেয়েছে বার্সেলোনা। হাঁটুর চোটে ছিটকে গেছেন তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি।

সাত ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে উঠেছে বার্সেলোনা। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ।

আট ম্যাচে সমান ১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল সোসিয়েদাদ। সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল মাদ্রিদ।