পিছিয়ে পড়েও চেলসির বড় জয়

ম্যাচের শুরুর দিকে গোল হজমের পর যেন তেতে উঠল চেলসি। প্রথমার্ধেই এগিয়ে গেল দুই গোল করে। বিরতির পর জালের দেখা পেল আরও দুবার। পয়েন্ট টেবিলের তলানির দল শেফিল্ড ইউনাইটেডকে উড়িয়ে দিল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2020, 07:31 PM
Updated : 7 Nov 2020, 08:02 PM

স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-১ গোলে জিতেছে চেলসি। একটি করে গোল করেন ট্যামি আব্রাহাম, বেন চিলওয়েল, চিয়াগো সিলভা ও টিমো ভেরনার।

ঘরের মাঠে পঞ্চম মিনিটে প্রথম ভালো সুযোগ পায় চেলসি। খুব কাছ থেকে চিলওয়েলের নেওয়া শট পা দিয়ে ফিরিয়ে দেন গোলরক্ষক।

খেলার ধারার বিপরীতে নবম মিনিটে এগিয়ে যায় শেফিল্ড। সতীর্থের শটে ছোট ডি-বক্সের মাথা থেকে ব্যাকহিল ফ্লিক করে বল জালে পাঠান আইরিশ ফরোয়ার্ড ডেভিড ম্যাকগোল্ডরিক।

২৩তম মিনিটে চেলসিকে সমতায় ফেরান আব্রাহাম। ডান দিক থেকে হাকিম জিয়াশ ক্রস বাড়ান ডি-বক্সে মাতেও কোভাচিচকে। তার পাস থেকে অরক্ষিত আব্রাহাম ঠিকমতো শট নিতে না পারলেও বল জড়ায় জালে।

৩১তম মিনিটে ভাগ্যের ফেরে গোল পায়নি স্বাগতিকরা। জিয়াশের ফ্রি-কিক থেকে পাওয়া বলে ভেরনারের শট ফেরে ক্রসবারে লেগে।

দুই মিনিট পরই অবশ্য দলকে এগিয়ে নেন চিলওয়েল। জিয়াশের ক্রসে খুব কাছ থেকে বল জালে পাঠান এই ইংলিশ ডিফেন্ডার। একটু পর দ্বিতীয় গোল পেতে পারতেন তিনি। কিন্তু তার নিচু শট বাঁ দিকে ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক।

অধিকাংশ সময় বল দখলে রেখে দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমণ করে যায় চেলসি। এরই ধারাবাহিকতায় ৭৭তম মিনিটে ব্যবধান বাড়ান সিলভা। জিয়াশের ফ্রি-কিক থেকে হেডে চেলসির হয়ে নিজের প্রথম গোল করেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

৮০তম মিনিটে স্কোরশিটে নাম লেখান ভেরনার। এনগোলো কঁতের বাড়ানো বলে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন এই জার্মান ফরোয়ার্ড।

আট ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠেছে চেলসি। সমান ম্যাচে সপ্তম হারের স্বাদ পাওয়া শেফিল্ডের সংগ্রহ কেবল ১ পয়েন্ট।

দিনের আরেক ম্যাচে এভারটনকে ৩-১ গোলে হারানো ম্যানচেস্টার ইউনাইটেড সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে আছে।

আট ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে সাউথ্যাম্পটন। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ কম খেলা লিভারপুল।