ফের্নান্দেস-কাভানির গোলে জয়ে ফিরল ইউনাইটেড

ম্যাচের শুরুর দিকেই পিছিয়ে পড়ার ধাক্কা সামলে ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল দারুণভাবে। আট মিনিটে দুই গোল করলেন ব্রুনো ফের্নান্দেস। বদলি নেমে শেষ দিকে জালের দেখা পেলেন এদিনসন কাভানি। এভারটনকে তাদের মাঠেই হারিয়ে জয়ে ফিরল উলে গুনার সুলশারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2020, 02:35 PM
Updated : 7 Nov 2020, 03:05 PM

গুডিসন পার্কে শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে প্রতিযোগিতার সফলতম দলটি। গত আসরে দুবারের দেখায়ই ১-১ ড্রয়ে শেষ হয়েছিল দুই দলের লড়াই।

সম্প্রতি সময়টা মোটেই ভালো যাচ্ছিল না ইউনাইটেডের। লিগে শেষ দুই ম্যাচে জয়শূন্য; চেলসির সঙ্গে ড্রয়ের পর হেরেছিল আর্সেনালের বিপক্ষে। এরপর গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগে ইস্তানবুল বাসাকসেহিরের মাঠে ২-১ গোলে হেরে বসে তারা।

জয়ে ফেরার লক্ষ্যে সপ্তদশ মিনিটে প্রথম ভালো সুযোগ পায় ইউনাইটেড। তবে ডি-বক্সের ভেতর বল পেয়ে বাইরে দিয়ে শট মারেন অঁতনি মার্সিয়াল।

পরক্ষণেই এগিয়ে যায় এভারটন। জর্ডান পিকফোর্ডের লম্বা করে নেওয়া শটে হেডে বল বের্নার্দকে দেন ডমিনিক ক্যালভার্ট-লুইন। ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার বের্নার্দ।

সমতায় ফিরতে অবশ্য বেশি সময় লাগেনি ইউনাইটেডের। ২৫তম মিনিটে বাঁ দিক থেকে লুক শর ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন ফের্নান্দেস।

২৮তম মিনিটে আবার এগিয়ে যেতে পারতো এভারটন। কিন্তু লুকাস দিনিয়ের শট ফেরে পোস্টে লেগে।

তিন মিনিট পরই ফের্নান্দেসের দ্বিতীয় গোলে এগিয়ে যায় সফরকারীরা। পর্তুগিজ এই মিডফিল্ডার মার্কাস র‍্যাশফোর্ডকে ক্রস দিয়েছিলেন ডি-বক্সে। লাফিয়ে উঠে বলে মাথা ছোঁয়াতে পারেননি তরুণ ইংলিশ ফরোয়ার্ড, পোস্টে লেগে বল জড়ায় জালে।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার ধরে রাখে ইউনাইটেড। ৭৩তম মিনিটে গোল পেতে পারতেন র‍্যাশফোর্ড। তার শট পা দিয়ে ফেরান পিকফোর্ড।

যোগ করা সময়ে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করে ফেলেন কাভানি। ফের্নান্দেসের পাস থেকে সহজেই গোলটি করেন উরুগুয়ের এই স্ট্রাইকার। ইউনাইটেডের হয়ে এটিই তার প্রথম গোল।

সাত ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে আছে ইউনাইটেড। টানা তৃতীয় হারের স্বাদ পাওয়া এভারটন আট ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে।