স্পেন দলে ফিরলেন মোরাতা, কোকে

লম্বা সময় পর স্পেন জাতীয় দলে ফিরেছেন ফরোয়ার্ড আলভারো মোরাতা ও মিডফিল্ডার কোকে। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন আতলেতিকো মাদ্রিদ মিডফিল্ডার মার্কোস ইয়োরেন্তে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2020, 01:53 PM
Updated : 6 Nov 2020, 01:53 PM

চলতি মাসে নেদারল্যান্ডসের বিপক্ষে প্রীতি ম্যাচ এবং সুইজারল্যান্ড ও জার্মানির বিপক্ষে উয়েফা নেশন্স লিগের ম্যাচের জন্য শুক্রবার এক ভিডিও বার্তায় ২৫ সদস্যের দল ঘোষণা করেন স্পেন কোচ লুইস এনরিকে।

ফিরেছেন করোনাভাইরাসের কারণে গত অক্টোবরের সূচিতে দলের বাইরে থাকা নাপোলি মিডফিল্ডার ফাবিয়ান রুইস ও আথলেতিক বিলবাও ডিফেন্ডার ইনিগো মার্তিনেস। চোটের কারণে ছিটকে গেছেন রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার দানি কারভাহাল। কোভিড-১৯ থেকে সেরে উঠলেও পুরোপুরি ফিট না হওয়ায় দলে নেই লিডস ইউনাইটেড ফরোয়ার্ড রদ্রিগো মরেনো। বাদ পড়েছেন আর্সেনাল মিডফিল্ডার দানি সেবাইয়োস।

গোলখরায় ভোগা স্পেন গত মাসের তিন ম্যাচে করেছিল মাত্র এক গোল। এই সমস্যা কাটিয়ে ওঠার লক্ষ্যে প্রায় এক বছর পর ডাকা হয়েছে ভালো ছন্দে থাকা মোরাতাকে। আতলেতিকো মাদ্রিদ থেকে ধারে ইউভেন্তুসে খেলা এই স্ট্রাইকার চলতি চ্যাম্পিয়ন্স লিগে করেছেন সর্বোচ্চ চার গোল।

আগামী বুধবার নেদারল্যান্ডসের মাঠে প্রীতি ম্যাচ খেলবে স্পেন। তিন দিন পর শনিবার বাসেলে সুইজারল্যান্ডের বিপক্ষে এবং এর তিন দিন পর আগামী ১৭ নভেম্বর সেভিয়ায় জার্মানির বিপক্ষে নেশন্স লিগের ম্যাচ খেলবে এনরিকের দল।

উয়েফা নেশন্স লিগে ‘এ’ লিগের ৪ নম্বর গ্রুপে চার ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে স্পেন। জার্মানি ৬ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইউক্রেন। সুইজারল্যান্ডের পয়েন্ট ২।

স্পেন দল:

গোলরক্ষক: দাভিদ দে হেয়া (ম্যানচেস্টার ইউনাইটেড), কেপা আরিসাবালাগা (চেলসি), উনাই সিমোন (আথলেতিক বিলবাও)

ডিফেন্ডার: সের্হি রবের্তো (বার্সেলোনা), হেসুস নাভাস (সেভিয়া), সের্হিও রামোস (রিয়াল মাদ্রিদ), এরিক গার্সিয়া (ম্যানচেস্টার সিটি), পাউ তরেস (ভিয়ারিয়াল), ইনিগো মার্তিনেস, আথলেতিক বিলবাও), হোসে গায়া (ভালেন্সিয়া), সের্হিও রেগিলন (টটেনহ্যাম হটস্পার)

মিডফিল্ডার: রদ্রি (ম্যানচেস্টার সিটি), সের্হিও বুসকেতস (বার্সেলোনা), ফাবিয়ান রুইস (নাপোলি), সের্হিও কানালেস (রিয়াল বেতিস), মিকেল মেরিনো (রিয়াল সোসিয়েদাদ), কোকে (আতলেতিকো মাদ্রিদ), মার্কোস ইয়োরেন্তে (আতলেতিকো মাদ্রিদ)।

ফরোয়ার্ড: আদামা ত্রাওরে (উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স), দানি ওলমো (লাইপজিগ), ফেররান তরেস (ম্যানচেস্টার সিটি), জেরার্দ মরেনো (ভিয়ারিয়াল), আলভারো মোরাতা (আতলেতিকো মাদ্রিদ/ইউভেন্তুস), আনসু ফাতি (বার্সেলোনা) ও মিকেল ওইয়ারসাবাল (রিয়াল সোসিয়েদাদ)।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক