তারিকের স্বপ্নে চোটের থাবা

বাংলাদেশের জার্সি গায়ে চাপানোর অপেক্ষা আরও দীর্ঘায়িত হচ্ছে কাজী তারিক রায়হানের। নেপালের বিপক্ষে সামনের দুটি প্রীতি ম্যাচের চূড়ান্ত দলে জায়গা পাওয়ার লড়াই থেকে এই ডিফেন্ডার ছিটকে গেছেন কুঁচকির চোটে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2020, 11:10 AM
Updated : 6 Nov 2020, 11:10 AM

গত বুধবার অনুশীলনে চোট পান ফিনল্যান্ড প্রবাসী এই ফুটবলার। ব্যথার তীব্রতা আরও বাড়ায় ক্যাম্প ছাড়তে হচ্ছে তাকে। আপাতত ২০ বছর বয়সী এই ডিফেন্ডারের ঠিকানা হবে তার ক্লাব বসুন্ধরা কিংস।

ফিনল্যান্ডের বিভিন্ন বয়সভিত্তিক দলে খেলা তারিকের স্বপ্ন বাংলাদেশের জাতীয় দলে খেলা। সেই স্বপ্ন পূরণের জন্যই ছুটে এসেছিলেন এবার। জায়গা পেয়েছিলেন নেপালের বিপক্ষে ম্যাচের প্রাথমিক দলে। গত জুলাইয়ে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের জন্য বাংলাদেশের প্রাথমিক দলেও ঠাঁই হয়েছিল তারিকের। কিন্তু তখন খেলা পিছিয়ে যায় করোনাভাইরাসের প্রকোপে। এবার প্রীতি ম্যাচের আগে তারিকের সঙ্গী হলো দুর্ভাগ্য।

আগামী ১৩ ও ১৭ নভেম্বর হবে নেপালের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ দুটি। এরপর এবছর আর বাংলাদেশের খেলা নেই। বিশ্বকাপ বাছাইয়ের বাকি ম্যাচগুলি হওয়ার কথা আগামী বছর। স্বপ্ন পূরণে তারিককে তাকিয়ে থাকতে হবে এখন ওই ম্যাচগুলির দিকে।

তারিকের আগে প্রীতি ম্যাচের প্রাথমিক দল থেকে বাংলাদেশ হারিয়েছে মামুনুল ইসলামকেও। কব্জির চোটে ছিটকে গেছেন অভিজ্ঞ এই মিডফিল্ডার।