‘ফাইনালে’ জিতে নতুন চ্যালেঞ্জের অপেক্ষায় জিদান

ইন্টার মিলানের বিপক্ষে ম্যাচ জিনেদিন জিদানের কাছে ছিল অনেকটাই বাঁচা-মরার লড়াই। সেখানে জিতে স্বস্তি ফিরেছে চ্যাম্পিয়ন্স লিগের সফলতম দলটিতে। কিন্তু রিয়াল মাদ্রিদ কোচ ভালো করেই জানেন, কাজ এখনও শেষ হয়নি। এই টুর্নামেন্টে পরের ম্যাচটি খেলতে হবে ইতালিয়ান দলটির মাঠ সান সিরোয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2020, 09:28 AM
Updated : 4 Nov 2020, 11:31 AM

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ‘বি’ গ্রুপে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ৩-২ গোলে জেতে রিয়াল। এবারের আসরে এটাই তাদের প্রথম জয়।

ম্যাচের ৩৩ মিনিটের মধ্যে করিম বেনজেমা ও সের্হিও রামোসের গোলে এগিয়ে গিয়েছিল রিয়াল। লাউতারো মার্তিনেস ব্যবধান কমানোর পর ইভান পেরিসিচ সমতা টানলে আবারও পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে যায় সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটি। কিন্তু শেষ দিকে ব্যবধান গড়ে দেন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো।

শাখতার দোনেৎস্কের বিপক্ষে ঘরের মাঠে হেরে অভিযান শুরুর পর দ্বিতীয় ম্যাচে বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে শেষের দুই গোলে কোনোমতে ২-২ ড্র করেছিল রিয়াল।

সব মিলে প্রতিযোগিতায় টানা চার ম্যাচ জয়হীন ছিল ১৩ বারের চ্যাম্পিয়নরা। ম্যাচের আগে সংবাদ সম্মলনে জিদান বলেছিলেন, এই ম্যাচ তার কাছে ফাইনাল। জেতার পর জানালেন, এবার এগিয়ে যেতে চান সামনে।

“আমরা কঠিন একটি ম্যাচ জিতেছি ইন্টারের বিপক্ষে যারা ম্যাচে দুটি গোল করেছে। এটা ছিল বেশ কঠিন। কিন্তু দিন শেষে আমরা তৃতীয় গোলটি পেয়েছি, যা তিন পয়েন্ট এনে দিয়েছে।”

“এটা ছিল ফাইনাল, আমাদের জন্য এবং ওদের জন্যও। এই ফলে আমি খুশি, তিনটি গুরুত্বপূর্ণ পয়েন্ট পেয়েছি।”

তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মনশেনগ্লাডবাখ। দুইয়ে নেমে যাওয়া শাখতারের পয়েন্ট ৪। তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে রিয়াল। দুই ড্রয়ে ইন্টারের পয়েন্ট ২।

আগামী রোববার নিজেদের পরের ম্যাচে লা লিগায় ভালেন্সিয়ার বিপক্ষে খেলবে রিয়াল। আন্তর্জতিক বিরতি থেকে ফিরে ভিয়ারিয়ালের মুখোমুখি হওয়ার পর ইন্টারের মাঠে খেলতে যাবে জিদানের দল। সেই ম্যাচ নিয়ে ভাবনার কথা জানালেন জিদান।

“এই গ্রুপে এখনও আমাদের জন্য কাজটা কঠিন। এরপর আমাদের ইতালিতে খেলতে যেতে হবে। সেটা হবে আরেকটি সত্যিকারের যুদ্ধ। আজকের তিনটি পয়েন্ট আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। আমি খেলোয়াড়দের জন্য খুশি, যারা ভালো একটি দলের বিপক্ষে নিজেদের উজাড় করে দিয়েছে।”