ভারানের চোখে যে জন্য ভুগছে রিয়াল-বার্সা

চ্যাম্পিয়ন্স লিগে স্বস্তিতে নেই রিয়াল মাদ্রিদ। লা লিগায় ভুগছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। স্পেনের সফলতম দল দুটি নেই স্বরূপে। ধারাবাহিকতার ঘাটতির একটি কারণ খুঁজে পেয়েছেন রাফায়েল ভারানে। রিয়ালের এই ফরাসি ডিফেন্ডার মনে করেন, কঠিন সূচির জন্যই নিজেদের উঁচু মান ধরে রাখতে পারছে না ক্লাব দুটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2020, 03:12 PM
Updated : 2 Nov 2020, 03:12 PM

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘বি’ গ্রুপে প্রথম দুই রাউন্ড শেষে তলানিতে আছে প্রতিযোগিতার সফলতম দল রিয়াল। ঘরের মাঠে শাখতার দোনেৎস্কের বিপক্ষে ৩-২ গোলে হেরে আসর শুরু করে দলটি। পরের ম্যাচে বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে শেষ দিকের দুই গোলে ২-২ ড্র করে জিনেদিন জিদানের দল।

টিকে থাকার লড়াইয়ে থাকা রিয়াল মঙ্গলবার ইন্টার মিলানের মুখোমুখি হবে। আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দুইটায়।

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম দুই ম্যাচে জিতেছে বার্সেলোনা। কিন্তু দলটি ভুগছে লা লিগায়। স্পেনের শীর্ষ লিগে শেষ চার ম্যাচে জয়শূন্য কাতালান ক্লাবটি। ৬ ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে তাদের পয়েন্ট ৮। গোল পার্থক্য এগিয়ে ১২ নম্বরে আছে রোনাল্ড কুমানের দল। ১৫ নম্বরে থাকা এইবারেরও পয়েন্ট তাদের সমান- ৮।

ইন্টার ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে রিয়াল ও বার্সেলোনার সংগ্রামের জন্য করোনাভাইরাস পরিস্থিতিকে দায়ী করলেন ভারানে।

“এটা সত্যি, আমাদের কিছুটা ধারাবাহিকতার ঘাটতি আছে। এটা ভিন্ন ভিন্ন কারণে হতে পারে। সূচিই বলে দেয় এবারের মৌসুম খুব জটিল। এ বছরের প্রস্তুতি কিছুটা আলাদা। উন্নতি করা নিয়ে আমরা অনেক ভাবছি।”

“আমরা এরই মধ্যে ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েছি এবং উন্নতি করতে হলে আমাদের এটা নিয়েই ভাবতে হবে। এবারের সূচিতে সবাইকে আমাদের প্রয়োজন হবে এবং সবাইকে তার সেরাটা দিতে হবে। বিশেষ এই মৌসুমটিতে খুব ভালো করার জন্য আমরা আমাদের চেষ্টা চালিয়ে যাব।”