ফিরেই ইউভেন্তুসকে জেতালেন রোনালদো

করোনাভাইরাসের সঙ্গে লড়াইয়ে জিতে ফিরলেন। তবে স্পেৎসিয়ার বিপক্ষে ম্যাচে শুরুতে ছিলেন বেঞ্চে। দ্বিতীয়ার্ধে বদলি নেমেই গোল উপহার দেওয়া ক্রিস্তিয়ানো রোনালদো পরে আবার পেলেন জালের দেখা। গোল পেলেন আদ্রিওঁ রাবিও। সেরি আয় জয়ে ফিরল ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2020, 03:58 PM
Updated : 1 Nov 2020, 04:15 PM

স্পেৎসিয়ার মাঠ থেকে রোববার ৪-১ গোলের জয় নিয়ে ফিরেছে ইউভেন্তুস। লিগে টানা দুই ড্রয়ের পর জিতল আন্দ্রেয়া পিরলোর দল। শিরোপাধারীদের অন্য গোলটি করেন আলভারো মোরাতা।

ছয় ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে টানা নয়বারের চ্যাম্পিয়নরা। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তৃতীয় স্থানে রয়েছে আতালান্তা। দিনের অন্য ম্যাচে উদিনেজেকে ২-১ গোলে হারানো এসি মিলান ছয় ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে।

শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখা ইউভেন্তুস এগিয়ে যায় চতুর্দশ মিনিটে। সতীর্থের থ্রু বল ধরে ওয়েস্টন ম্যাককেনির নিঃস্বার্থ পাস থেকে অনায়াসে লক্ষ্যভেদ করেন মোরাতা। শুরুতে অফসাইডের সন্দেহে গোলের বাঁশি না বাজালেও পরে ভিএআর দেখে গোল দেন রেফারি।

২৩তম মিনিটে মোরাতা আবারও জাল ‍খুঁজে পান কিন্তু মাঝমাঠ থেকে বল নিয়ে আক্রমণে ওঠার সময়েই অফসাইডে ছিলেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

চ্যাম্পিয়নদের চমকে দিয়ে ৩২তম মিনিটে সমতায় ফেরে স্পেৎসিয়া। ডান দিক দিয়ে আক্রমণে উঠে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডারদের কাটিয়ে ছোট পাস বাড়ান পাওলো বার্তোলোমেই। নিখুঁত শটে জানলুইজি বুফ্ফনকে পরাস্ত করেন তোমাসো পোবেগা।

৪৪তম মিনিটে দারুণ সুযোগ নষ্ট হয় ইউভেন্তুসের। মোরাতার গোলমুখে বাড়ানো বলে স্লাইড করেছিলেন ম্যাককেনি। কিন্তু বল এক ডিফেন্ডারের গায়ে লেগে বাইরে দিয়ে বেরিয়ে যায়।

৫৮তম মিনিটে পাওলো দিবালার বদলি নামেন রোনালদো। পরের মিনিটেই ইউভেন্তুসকে এগিয়ে নেন তিনি। মোরাতার থ্রু পাস ধরে দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে গোলরক্ষককে কাটিয়ে গোলের উচ্ছ্বাসে মাতেন এই তারকা ফরোয়ার্ড।

গত ১৩ অক্টোবর জাতীয় দলের সঙ্গে থাকার সময়ে করোনাভাইরাস পজিটিভ হন রোনালদো। এই সময়ে পর্তুগালের হয়ে একটি এবং চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষে লড়াইসহ ইউভেন্তুসের চারটি ম্যাচে খেলতে পারেননি তিনি। গত শুক্রবার নেগেটিভ রিপোর্টস আসে রোনালদোর।

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের মাঠে সবশেষ ম্যাচে বার্সেলোনার কাছে হেরে আসা ইউভেন্তুস ৬৭তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেয়। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে এক ডিফেন্ডারকে কাটিয়ে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন ফরাসি মিডফিল্ডার রাবিও।

৭৬তম মিনিটে স্পট কিক থেকে স্কোরলাইন ৪-১ করেন রোনালদো। ফেদেরিকো চিয়েসা ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় ইউভেন্তুস। বাকি সময়ে জালের দেখা পায়নি কোনো দলই।