ম্যাচের চিত্র বদলে দেয় আজারের গোল: জিদান

ফল যেমন বলছে ম্যাচ ততটা একতরফা ছিল না। রিয়াল মাদ্রিদকে মাঝে মধ্যেই পরীক্ষায় ফেলছিল ওয়েস্কা। কিন্তু এদেন আজারের গোলের পরই বদলে যায় চিত্র। বড় জয় নিয়ে মাঠ ছাড়ে লা লিগার শিরোপাধারীরা। এরপরও রক্ষণ নিয়ে কাজের জায়গা দেখছেন কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2020, 11:11 AM
Updated : 1 Nov 2020, 11:11 AM

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে শনিবার স্থানীয় সময় বিকালে লা লিগা ম্যাচটি ৪-১ গোলে জেতে রিয়াল।

ঘরের মাঠে আগের দুই ম্যাচে লিগে কাদিস ও চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দোনেৎস্কের বিপক্ষে হারা রিয়ালের শুরুটা এদিনও খুব একটা ভালো ছিল না। ম্যাচের ৪০তম মিনিটে দূরপাল্লার বুলেট গতির শটে রিয়ালকে এগিয়ে নেন আজার। এরপর ম্যাচ পুরোপুরি নিয়ন্ত্রণ নেয় সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটি। জোড়া গোল করেন করিম বেনজেমা, জালের দেখা পান ফেদে ভালভেরদেও।

এক বছরের বেশি সময় পর লা লিগায় গোল পাওয়া আজারকে ম্যাচ শেষে প্রশংসায় ভাসালেন জিদান।

“প্রথমার্ধে আমাদের অনেক সুযোগ ছিল। ম্যাচটি আরও উন্মুক্ত করার জন্য প্রথম গোলের দরকার ছিল এবং ডিপ সেন্ট্রাল পজিশন থেকে এটা এসেছিল আজারের কাছ থেকে। সে এমন এক ফুটবলার যে দ্রুত ঘুরে দাঁড়ানোর ক্ষমতা রাখে।”

“চার গোল করা সমসময় ইতিবাচক। প্রতিপক্ষের একমাত্র গোলটি বাদে তারা আমাদের খুব বেশি সমস্যা করতে পারেনি। আমরা জানি, রক্ষণে আমাদের উন্নতি করতে হবে। একই সাথে নিশ্চিত করতে হবে আমরা যথেষ্ঠ গোল করছি। চার গোল করতে পারা সন্তোষজনক।”

৭ ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে গতবারের চ্যাম্পিয়নরা।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে ইন্টার মিলানের বিপক্ষে খেলবে জিদানের দল। আগামী রোববার লা লিগায় তাদের প্রতিপক্ষ ভালেন্সিয়া।