বসুন্ধরা কিংসে চিলির অস্কার

এরনান বার্কোসকে ছেড়ে দেওয়ার পর ভালো একজন ফরোয়ার্ডের খোঁজে ছিল বসুন্ধরা কিংস। প্রত্যাশা অনুযায়ী পেয়েও গেছে তারা। আর্জেন্টাইন বংশোদ্ভূত চিলিয়ান রাউল অস্কার বেসেরাকে দলে টেনেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2020, 02:08 PM
Updated : 31 Oct 2020, 02:43 PM

এই ফরোয়ার্ডকে আগামী এক বছরের জন্য দলে নেওয়ার কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। চুক্তির বিষয়ে বিস্তারিত না জানালেও অস্কারকে দিয়ে বার্কোসের শূন্যস্থান পূরণে আশাবাদী তিনি।

“ও সর্বশেষ কাতারের শীর্ষ লিগে খেলেছে। কাতারের শীর্ষ লিগ আমাদের লিগের চেয়ে অনেক মানসম্পন্ন এবং উন্নত। সেখানেও গত লিগে সাত ম্যাচে গোল করেছে চারটি। আমরা আশা করি, আমাদের সঙ্গে সে মানিয়ে নিতে পারবে এবং ভালো করবে। আশা করি, তাকে দিয়ে আমাদের প্রত্যাশা পূরণ হবে।”

৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড সর্বশেষ কাতারের শীর্ষ লিগের দল উম সালাল এসসির হয়ে খেলেছেন। আর্জেন্টিনা বা চিলির জাতীয় দলে কখনও খেলার সুযোগ মেলেনি ৬ ফুট ২ ইঞ্চি দৈর্ঘ্যের এই ফুটবলারের।

২০২০-২১ মৌসুম সামনে রেখে কদিন আগে ব্রাজিলিয়ান রবসন দি সিলভা রবিনিয়ো ও জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেস এবং ইরানের ডিফেন্ডার খালেদ শাফিইকে দলে টানে বসুন্ধরা কিংস।

আগামী ডিসেম্বরের মাঝামাঝি ফেডারেশন কাপ দিয়ে শুরু হবে ২০২০-২১ ফুটবল মৌসুম। প্রতিযোগিতার ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এএফসি কাপ স্থগিত হয়ে যাওয়ার আগে বার্কোসের চার গোলেই টিসি স্পোর্টসকে ৫-১ ব্যবধানে উড়িয়ে গ্রুপ পর্ব শুরু করেছিল বসুন্ধরা কিংস। অবশ্য গত অক্টোবরে করোনাভাইরাসের কারণে ২০১৯-২০ মৌসুমের এএফসি কাপ বাতিল করে দেয় এশিয়ান ফুটবল কনফেডারেশন।