জিদান চান মাঠের ঘটনা মাঠেই থাকুক

মাঠে ঘটতে পারে অনেক কিছুই, হোক সেটা প্রতিপক্ষের সঙ্গে বা দলের খেলোয়াড়দের মধ্যে। জিনেদিন জিদান মনে করেন, সেই সব ঘটনা শেষ হয়ে যায় মাঠেই। তাই করিম বেনজেমা ও ভিনিসিউস জুনিয়রকে নিয়ে চলমান বিতর্ক মাঠেই রাখতে বললেন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2020, 02:52 PM
Updated : 30 Oct 2020, 02:52 PM

গত মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ২-২ গোলে ড্র হওয়া ম্যাচের বিরতির সময়ে বেনজেমার মন্তব্য ফাঁস হয়ে যায় সংবাদমাধ্যমে। মাঠে নামার জন্য টানেলে অপেক্ষার সময়ে ডিফেন্ডার ফেরলঁদ মঁদিকে নাকি বেনজেমা ফরাসি ভাষায় বলেছিলেন, ভিনিসিউসকে পাস না দিতে। যা নিয়ে চলছে তুমুল আলোচনা।

লা লিগায় শনিবার হুয়েস্কার বিপক্ষে খেলবে রিয়াল। ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে এই প্রসঙ্গ নিয়েই বেশি কথা বলতে হলো জিদানকে। রিয়াল কোচের মতে, ম্যাচ চলার সময়ের খুব সাধারণ একটি ব্যাপার নিয়ে অনেক বেশি কথা হচ্ছে।

“এমন সব সময়ই ঘটে এবং এটা বলা হয়েছে। আমি অন্যদের নিয়ে বলেছি এবং তারাও আমাকে নিয়ে বলেছে। আমার মনে হয় না, এটা তার (বেনজেমার) ভাবমূর্তির ক্ষতি করবে। এখন আগের চেয়ে অনেক ক্যামেরা থাকে। কিন্তু সব কিছু মাঠেই থেকে যায়। এমন সব সময়ই হয়।”

জিদানের বিশ্বাস, আক্রমণভাগের দুই সদস্য বেনজেমা ও ভিনিসিউসের মধ্যে এটা কোনো সমস্যা তৈরি করবে না।

“তারা ভালো অনুশীলন করেছে এবং এটাই গুরুত্বপূর্ণ বিষয়…সব কিছু সমাধান হয়ে গেছে। খেলোয়াড়রা নিজেদের মধ্যে কথা বলেছে। মাঠে সব সময়ই এমন হয়, যেখানে অনেক ধরনের কথা বলা হয়, কিন্তু সেগুলো মাঠেই থাকে। আমরা একটি দল এবং আমাদের শক্তি অন্য কাজের জন্য প্রয়োজন। ভালো যে, এটা সময়ের পর সময় ধরে হয়ে আসছে। এর মানে আমরা এখনও সবার ভাবনায় আছি।”

আলোচনায় আসা দুই খেলোয়াড়ের কেউই এসব নিয়ে মাথা ঘামাচ্ছেন না বলে জানান জিদান। একই সঙ্গে ২০ বছর বয়সী ভিনিসিউসের আগ্রহের প্রশংসা করেন তিনি।

“সে এখানেই আছে। তরুণ সে, মাদ্রিদ তার বর্তমান ও ভবিষ্যৎ। সে ওটাই করছে। পরিশ্রম করছে এবং আমি তাকে ভালোই দেখছি। সে এমন একজন, যে শিখতে, উন্নতি করতে চায় এবং একজন কোচ ও একটি দলের জন্য এটা দারুণ ব্যাপার।”