ফাতি-পেদ্রিকে আরও উন্নতির তাগিদ কুমানের

দুজনেরই বয়স ১৮ ছুঁইছুঁই। আনসু ফাতি এরই মধ্যে রেকর্ডের অনেক পাতায় নিজের নাম তুলেছেন। আর পেদ্রি খেলতে পারেন মাঝমাঠের যেকোন পজিশনে। তরুণ এই দুই শিষ্যের প্রশংসায় পঞ্চমুখ হলেন বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। তাগিদ দিলেন দুজনের আরও উন্নতির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2020, 02:25 PM
Updated : 30 Oct 2020, 02:27 PM

লা লিগায় আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ২টায় আলাভেসের মাঠে খেলবে বার্সেলোনা। এ ম্যাচ সামনে রেখে দুই তরুণ শিষ্যকে নিয়ে কথা বলেন কুমান। এরই মধ্যে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগে বেশ কয়েকটি রেকর্ড গড়া ফাতিকে খেলায় মনোযোগ বাড়ানোর তাগিদ দিয়েছেন তিনি।

“ওর প্রতি আমার উপদেশ-উন্নতি চালিয়ে যাও। গতকাল তার সঙ্গে মনোযোগ নিয়ে কথা বলেছি, এই দিকটায় তার অবশ্যই উন্নতি করতে হবে। কেননা, এতে তারই লাভ। বলেছি, আমরা এখানে আছি তোমাকে সাহায্য করতে।”

যেকোনো পজিশনে খেলার গুণে ঋদ্ধ পেদ্রিকে নিয়ে মুগ্ধ কুমান। তরুণ এই শিষ্যকে মাটিতে পা রাখার পরামর্শ দিয়েছেন কাতালুনিয়ার দলটির ডাচ কোচ।

“মাঝমাঠে তিন পজিশনেই সে খেলেছে। এটা নির্ভর করে আমি তাকে কোথায় খেলতে নামাই, প্রতিপক্ষ কীভাবে খেলে এবং এটা নির্ভর করে মাঠে লিওনেল মেসির পজিশনের উপরও। যেকোনো পজিশনে খেলার সামর্থ্য সে অনুশীলনে দেখিয়েছে।”

“তারকাদের সঙ্গে খেলা তার উপর প্রভাব ফেলে না এবং সে বিনয়ী একটা ছেলে। তার শিরোনামে আসা স্বাভাবিক। কেননা মাত্র ১৭ বছর বয়সে সে খুবই ভালো করছে। তার পা মাটিতে আছে এবং যদি না থাকে, তাহলে আমরা মাটিতে রাখার ব্যবস্থা করব। তাকে নিজেকে উপভোগ করতে হবে এবং সতীর্থরা তাকে সহযোগিতা করবে।”

ফাতির প্রসঙ্গ টেনে পেদ্রিকে আরও বেশি উন্নতির তাগিদও দিয়েছেন কুমান।

“আনসুর তুলনায় পেদ্রি অন্যরকম। সে আরও বেশি মনোযোগী এবং আমি তাকে উদাহরণ হিসেবে আনসুর সামনে উপস্থাপন করেছি। পেদ্রিরও আরও অনেক দিকে উন্নতি করতে হবে। অবশ্য এই বয়সে তাদের উত্থান-পতন থাকবেই।”