নতুন কোচ পেয়ে উন্নতির আশা গোলরক্ষক জিকোর

এতো তাড়াতাড়ি নতুন গোলরক্ষক কোচ লেস ক্লিভেলি সম্পর্কে মন্তব্য করা কঠিন। তবে শুরুটা ভালো হয়েছে, তাতে উন্নতির আশায় বুক বাঁধছেন আনিসুর রহমান জিকো। ইংলিশ কোচের কাছ থেকে যত দ্রুত সম্ভব শিখতে চান এই গোলরক্ষক। আর উন্নতির ছাপ দেখাতে চান সামনের ম্যাচগুলোয়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2020, 10:47 AM
Updated : 30 Oct 2020, 10:47 AM

নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের প্রাথমিক দলে জিকোর সঙ্গে আছেন তিন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, শহীদুল ইসলাম সোহেল ও পাপ্পু হোসেন। কোচ জেমি ডের সঙ্গে ইংল্যান্ড থেকে ঢাকায় এসে গত বৃহস্পতিবার ক্যাম্পে যোগ দেন ক্লিভেলি। এক দিনেই জিকোদের মুগ্ধতা কেড়েছেন তিনি।

“উনি ভালো কোচ। কালকে আমাদের সঙ্গে অনেক কথা বলেছেন। আশা করি আমরা আরও উন্নতি করতে পারব। এর আগেও আমরা অনেক কোচ পেয়েছি। উনি ইংল্যান্ড থেকে এসেছেন। উনার যে ট্যাকটিকস, টেকনিক, আশা করি, সেগুলো কাজে লাগিয়ে সামনের ম্যাচগুলোয় আরও ভালো করতে পারব।”

করোনাভাইরাসের থাবায় গত মার্চ থেকে খেলাধুলা বন্ধ থাকলেও অনুশীলনের মধ্যে ছিল বসুন্ধরা কিংসের খেলোয়াড়রা। তবে ম্যাচ প্র্যাকটিসের ঘাটতি আছে বলে মনে করছেন জিকো।

“আমরা অনুশীলন করেছি কিন্তু কোনো ম্যাচ খেলিনি। আমরা চেষ্টা করব (নেপালের বিপক্ষে) নিজেদের সেরাটা দেওয়ার। কিন্তু এখনও বলতে পারব না, আমরা মাঠে শতভাগ খেলতে পারব। যেহেতু আমরা সবাই একসঙ্গে লম্বা সময় অনুশীলন করিনি।”

“যেহেতু লম্বা সময় আমরা কোনো ম্যাচ খেলিনি। নেপালের বিপক্ষে এ দুটি ম্যাচ তাই সামনের প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ। সবাই জানে, সামনে বিশ্বকাপ বাছাইয়ের আরও চারটি ম্যাচ আছে আমাদের।”

আগামী ১৩ ও ১৭ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।