বার্সার বিপক্ষে হার পিরলোর কাছে বড় শিক্ষা

ঘরের মাঠে বার্সেলোনার বিপক্ষে হারে ইতিবাচক দিক খুঁজে পাচ্ছেন আন্দ্রেয়া পিরলো। ইউভেন্তুস কোচের কাছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের এই হার তাদের জন্য অনেক বড় এক শিক্ষা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2020, 09:27 AM
Updated : 29 Oct 2020, 09:27 AM

ইউভেন্তুসের আলিয়াঞ্জ স্টেডিয়ামে বুধবার রাতে উসমান দেম্বেলে ও লিওনেল মেসির গোলে ২-০ ব্যবধানে হারে পিরলোর দল।

স্বাগতিকদের একটি শটও ছিল না লক্ষ্যে। অবশ্য তিনবার জালে বল পাঠিয়েও অফসাইডের কারণে গোল পাননি আলভারো মোরাতা। লক্ষ্যভেদের ঠিক আগ মুহূর্তে হ্যান্ডবলের কারণে গোল পাননি পাওলো দিবালাও।

অন্য দিকে মেসি-গ্রিজমান-ফাতিরা অসংখ্য সুযোগ হাতছাড়া না করলে ব্যবধান বড় হতে পারত আরও। আর এর সবকিছুকেই শিক্ষা হিসেবে নিচ্ছেন কোচ হিসেবে প্রথম মৌসুম শুরু করা পিরলো।

“এই হার আমাদের বেড়ে উঠতে সহায়তা করবে। এটা ছিল কঠিন এক ম্যাচ, এমন একটা দলের বিপক্ষে যারা জানে কীভাবে খেলতে হয় এবং আমাদের চেয়ে তারা অনেক এগিয়ে। আমরা সংস্কারের মধ্য দিয়ে যাওয়া একটা দল, যে দলের অনেক খেলোয়াড় কেবল দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলল।”

সেরি আয় শেষ চার ম্যাচের তিনটিতেই ড্র করেছে টানা নয়বারের চ্যাম্পিয়ন ইউভেন্তুস। দিনামো কিয়েভকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে শুভসূচনা করলেও সেই ম্যাচেও তাদের পারফরম্যান্স ভালো ছিল না। যত দ্রুত সম্ভব সমস্যা কাটিয়ে ওঠার আশ্বাস দিলেন পিরলো।

“আমরা সবাই উন্নতির জন্য এবং যত দ্রুত সম্ভব বার্সেলোনার মতো দলের সমানে-সমান লড়াই করতে মরিয়া।”

ঘরের মাঠে হেরে ভীষণ হতাশ ইউভেন্তুস অধিনায়ক লিওনার্দো বোনুচ্চি।

“এই ফল আমাদের মানের সঙ্গে যায় না। আমরা জানতাম আজকের রাতের ম্যাচটা কঠিন হবে। আমরা বেশিই ভুল করে ফেলেছি এবং বার্সেলোনা এর ক্ষমা করে না।”

“আমরা আরও কিছু করতে পারতাম…কিন্তু যারা নতুন এসেছে তাদের অবশ্যই ইউরোপিয়ান পর্যায়ে খেলার অভিজ্ঞতার ঘাটতি রয়েছে।”

নিজেদের পরের ম্যাচে লিগে আগামী রোববার ইউভেন্তুস খেলবে স্পেৎসিয়া কালচোর বিপক্ষে। তিন দিন পর চ্যাম্পিয়ন্স লিগে পিরলোর দলের প্রতিপক্ষ ফেরেন্সভারোস।