কোচের চোখে মৌসুমে বার্সার সেরা ম্যাচ

অস্থির সময়ের মধ্য চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুসের বিপক্ষে জয় স্বস্তি নিয়ে এসেছে বার্সেলোনায়। ইতালিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে দলের খেলায় মুগ্ধ রোনাল্ড কুমান। তার চোখে এখন পর্যন্ত মৌসুমে এটাই লিওনেল মেসিদের সেরা খেলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2020, 08:19 AM
Updated : 29 Oct 2020, 08:19 AM

ইউভেন্তুসের আলিয়াঞ্জ স্টেডিয়ামে বুধবার রাতে উসমান দেম্বেলে ও মেসির গোলে ২-০ ব্যবধানে জেতে বার্সেলোনা। মেসি-গ্রিজমান-ফাতিরা অসংখ্য সুযোগ হাতছাড়া না করলে ব্যবধান বড় হতে পারত আরও।

কাতালান ক্লাবটির সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ ও তার পরিচালিত বোর্ডের বাকি সদস্যরা পদত্যাগের পরের দিন এলো এই জয়। মাঠের বাইরে কী হলো তা নিয়ে একদমই ভাবতে চান না কুমান।

“আমার মনে হয়, আমাদের মাঠের খেলার দিকে মনোযোগ দিতে হবে। এটা আমাদের ওপর প্রভাব ফেলে না এবং আমাকে ভাবায় না। আমরা নজর রাখছি কেবল ফুটবলের দিকে।”

দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের শীর্ষে বার্সেলোনা। গত সপ্তাহে ফেরেন্সভারোসকে ৫-১ গোলে উড়িয়ে ইউরোপ সেরার মঞ্চে যাত্রা শুরু করে তারা।

তবে লিগে সময়টা ভালো যাচ্ছে না কাম্প নউয়ের দলটির। শেষ তিন ম্যাচে নেই জয়ের দেখা, হার শেষ দুটিতে। সবশেষ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে ঘরের মাঠে হেরেছিল কুমানের দল। সেই হার ভুলে তুরিনে বার্সেলোনা অসাধারণ এক ম্যাচ খেলেছে বলে মনে করেন এই ডাচ কোচ।

“পুরো মৌসুমে এটা ছিল আমাদের সেরা ম্যাচ। ইউরোপের শক্তিশালী একটা দলের বিপক্ষে এটা বড় এক জয় এবং আমরা যে ধরনের ফুটবল খেলার চেষ্টা করে আসছি এদিন তেমনটা খেলতে পেরেছি।”

নিজেদের পরের ম্যাচে শনিবার লা লিগায় আলাভেসের মাঠে খেলবে বার্সেলোনা। চার দিন পর চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ ইউক্রেনের দল দিনামো কিয়েভ।