বার্সা ম্যাচের আগে পিরলোর ভাবনায় মেসি

খেলোয়াড়ি জীবনে অনেকবার মুখোমুখি হয়েছেন লিওনেল মেসির। এবার কোচ হিসেবে প্রথমবারের মতো বার্সেলোনা তারকাকে আটকানোর পরিকল্পনা আঁটতে হচ্ছে ইউভেন্তুসের আন্দ্রেয়া পিরলোকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 03:41 PM
Updated : 27 Oct 2020, 03:41 PM

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘জি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বুধবার মুখোমুখি হবে ইউভেন্তুস ও বার্সেলোনা। তুরিনের ইউভেন্তুস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দুইটায়। এর আগের দিন সংবাদ সম্মেলনে প্রতিপক্ষ অধিনায়ককে নিয়ে মুগ্ধতা প্রকাশ করেন পিরলো।

“বার্সেলোনা শক্তিশালী দল এবং তাদের অসাধারণ সব খেলোয়াড় রয়েছে। আমাদের খুব ভালো একটা ম্যাচ খেলতে হবে।”

“মেসি এখনও শীর্ষেই আছে। খেলোয়াড় হিসেবে আমি অনেকবার তার মুখোমুখি হয়েছি। আগামীকাল প্রথমবারের মতো মুখোমুখি হবো কোচ হিসেবে।”

মাঠে সময়টা ভালো যাচ্ছে না টানা নয়বারের সেরি আ চ্যাম্পিয়ন ইউভেন্তুসের। গত সপ্তাহে ইউক্রেনের দল দিনামো কিয়েভের মাঠে ২-০ গোলের জয়ে আসরে শুভসূচনা করলেও লিগে চেনা ছন্দে নেই তারা। পাঁচ ম্যাচের তিনটিতেই পয়েন্ট হারিয়েছে পিরলোর দল। সঙ্গে যোগ হয়েছে চোট সমস্যা।

মেসির বিপক্ষে সময়ের আরেক সেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদোকে মাঠে দেখা যাবে কি-না, তা নির্ভর করছে তার কোভিড-১৯ টেস্টের রিপোর্টের ওপর। মঙ্গলবার রাতে রিপোর্ট হাতে পাওয়া যাবে বলে জানালেন পিরলো। একই সঙ্গে নিশ্চিত করেন এই ম্যাচে জর্জো কিয়েল্লিনির না পাওয়ার বিষয়টি। অনিশ্চয়তা আছে দলটির নির্ভরশীল আরও দুই ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি ও মাটাইস ডি লিখটকে নিয়েও।

নকআউট পর্বের ম্যাচ না হওয়ায় খুব একটা ভাবছেন না পিরলো। তবে আশ্বাস দিলেন নিজেদের সেরাটা দেওয়ার।

“এটা গ্রুপের নিষ্পত্তিমূলক ম্যাচ নয়। তবে আশা করি, আমরা আমাদের সামর্থ্য প্রমাণ করতে পারব।”