২ থেকে ৪ সপ্তাহ মাঠের বাইরে আগুয়েরো

আরেক দফার চোটে প্রায় এক মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন সের্হিও আগুয়েরো। এ যাত্রায় পায়ের পেশির চোট কাটিয়ে আর্জেন্টাইন তারকার ফিরতে দুই থেকে চার সপ্তাহ সময় লাগতে পারে বলে জানিয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 12:45 PM
Updated : 27 Oct 2020, 12:45 PM

হাঁটুর চোটে লম্বা সময় মাঠের বাইরে কাটিয়ে দলে ফেরার এক সপ্তাহের মাথায় আবারও ছিটকে গেলেন তিনি। গত শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যামের বিপক্ষে সিটির ১-১ ড্র ম্যাচের দ্বিতীয়ার্ধে আর মাঠে নামতে পারেননি আগুয়েরো। ম্যাচ শেষে তার পেশিতে চোট পাওয়ার কথা জানান কোচ।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দুইটায় মার্সেইয়ের বিপক্ষে খেলবে সিটি। এটিসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচে আগুয়েরোকে পাবে না দলটি।

মার্সেই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে আগুয়েরো ও দলের অন্যদের চোট সম্পর্কে বিস্তারিত জানান গুয়ার্দিওলা।

“আগুয়েরোর ফেরা নির্ভর করছে তার সেরে ওঠার ওপর। আমাদের ধারণা, কমপক্ষে ১০ থেকে ১৫ দিন সময় লাগবে। তিন-চার সপ্তাহও হতে পারে।”

“হাঁটুর চোট নিয়ে চার-পাঁচ মাস মাঠের বাইরে থেকে ফেরার পর সবসময় আবারও চোটে পড়ার একটা শঙ্কা থেকেই যায়।”

দলের আরেক সেন্টার ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসও চোটাক্রান্ত থাকায় অনিচ্ছা সত্ত্বেও গত সপ্তাহে আর্সেনালের বিপক্ষে ম্যাচে আগুয়েরোকে ফেরানো হয়েছিল বলে জানান এই কাতালান কোচ।

আগুয়েরোর চোট আর্জেন্টিনার জন্যও ধাক্কা হয়ে এসেছে। আগামী মাসের মাঝামাঝি ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ে ও পেরুর বিপক্ষে খেলবে তারা। এজন্য কোচ লিওনেল স্কালোনির ঘোষণা করা ৩৫ সদস্যের প্রাথমিক দলেও আছেন ৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড। তবে ম্যাচ দুটিতে তার খেলা এখন অনিশ্চিত হয়ে পড়েছে।