‘বায়ার্নের মতো অজেয় হওয়ার সামর্থ্য রিয়ালের আছে’

চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন তারা। কিন্তু সাম্প্রতিক সময়ে ইউরোপ সেরার প্রতিযোগিতায় সময়টা ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। লা লিগায় দুদিন আগে ক্লাসিকো জিতলেও এর আগে হার, ড্রয়ের তেতো স্বাদও পেয়েছে দলটি। অন্যদিকে, বায়ার্ন মিউনিখ সব প্রতিযোগিতায় ছুটছে দারুণভাবে। রিয়ালের টনি ক্রুস খুব করে চাইছেন, বায়ার্নের মতো দাপুটে ফুটবলের পসরা মেলুক তার দলও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2020, 07:23 PM
Updated : 26 Oct 2020, 07:23 PM

চ্যাম্পিয়ন্স লিগের ‘বি’ গ্রুপের ম্যাচে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ২টায় বরুশিয়া মনশেনগ্লাডবাখের মুখোমুখি হবে রিয়াল। গত সপ্তাহে নিজেদের মাঠে শাখতার দোনেৎস্কের কাছে ৩-২ গোলে হেরে প্রতিযোগিতা শুরু করে জিনেদিন জিদানের দল।

গত আসরে ইউরোপ সেরা হওয়ার পথে সবকটি ম্যাচ জিতেছিল বায়ার্ন। শিরোপা ধরে রাখার অভিযানে এবারও তারা শুরুটা করেছে দুর্দান্ত; প্রথম ম্যাচে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে আতলেতিকো মাদ্রিদকে। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ছয় ম্যাচেই জিতেছে গত মৌসুমের ট্রেবল জয়ীরা।

মনশেনগ্লাডবাখ ম্যাচ সামনে রেখে ক্রুস জানালেন, বায়ার্নের মতো ছুটে চলার সামর্থ্য আছে রিয়ালের।

“এমন ধারাবাহিকভাবে ভালো খেলার মতো দল আমাদেরও আছে। গত কয়েক মাসে আমরা দেখেছি বায়ার্ন বিশ্বের সেরা দল। ২০১৬ থেকে ২০১৮-সেই সময়ে আমরাও এমন দুর্দান্ত খেলেছিলাম। ওই বছরগুলোতে আমরাই সেরা ছিলাম।”

“আমি নিশ্চিত, অল্প সময়ের মধ্যে আমরা আবারও ওইরকম দল হয়ে উঠতে পারি এবং এজন্য আমরা প্রতিদিন পরিশ্রম করছি…লক্ষ্য ছোঁয়ার সামর্থ্য আমাদের আছে।”