‘মেসির সঙ্গে আমাদের মানিয়ে নিতে হবে’

গেল মৌসুমের ছন্দহীনতা এখনও কাটিয়ে উঠতে পারেনি বার্সেলোনা। চেনা ছন্দে দেখা যাচ্ছে না অধিনায়ক লিওনেল মেসিকেও। তবে, আর্জেন্টাইন তারকা এখনও বিশ্বের সেরা ফুটবলারই আছেন বলে মনে করেন ফ্রেংকি ডি ইয়ং। তাই কক্ষপথে ফিরতে দলের সবাইকে মেসির সঙ্গে মানিয়ে নেওয়ার তাগিদ দিলেন ডাচ এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2020, 02:02 PM
Updated : 26 Oct 2020, 02:02 PM

আগামী বুধবার বাংলাদেশ সময় রাত দুইটায় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেরি আ চ্যাম্পিয়ন ইউভেন্তুসের মুখোমুখি হবে বার্সেলোনা। এর দুই দিন আগে, সোমবার উয়েফাকে দেওয়া সাক্ষাৎকারে বার্সেলোনায় নিজের জীবন, তার ওপর কোচ রোনাল্ড কুমানের প্রভাব, নিজের খেলা ও সতীর্থদের নিয়ে কথা বলেন ডি ইয়ং। সেখানেই উঠে আসে মেসি প্রসঙ্গ।

কুমানের ৪-২-৩-১ ফরমেশনের সঙ্গে এখনও পুরোপুরি মানিয়ে নিতে পারেননি রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলে দুটি গোল করেছেন মেসি, দুটিই স্পট কিকে।

লা লিগায় মেসি এখন পর্যন্ত গোলের সুযোগও তৈরি করেছেন কেবল একবার। যেখানে দলটির তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি সব প্রতিযোগিতা মিলে পাঁচ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন একটি। তবে মেসির সামর্থ্যে প্রবল বিশ্বাস ডি ইয়ংয়ের।

“মেসি দলে থাকা মানে অবশ্যই বিশ্বের সেরা খেলোয়াড়কে দলে পাওয়া। তাই ফল পেতে তাকে তার সেরা পজিশনে খেলানো উচিত, যেন ব্যবধান গড়ে দিতে পারে। আমার মনে হয়, তার সঙ্গে আমাদের মানিয়ে দেওয়া দরকার।”

“প্রিয় জায়গায় বল পেলে সবসময় সে ব্যবধান গড়ে দেয়।”

লা লিগায় নিজেদের প্রথম দুই ম্যাচ জয়ের পর হঠাৎ করেই যেন পথ হারিয়ে ফেলেছে বার্সেলোনা। শেষ তিন রাউন্ডে তারা পায়নি জয়ের দেখা, এর মধ্যে শেষ দুটিতে হেরেছে তারা। মাঝে অবশ্য গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে ফেরেন্সভারোসের বিপক্ষে দাপুটে পারফরম্যান্সে ছন্দে ফেরার আভাস দিয়েছিল দলটি।