আবার হারল আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে ফের হারের তেতো স্বাদ পেয়েছে আর্সেনাল। তাদের ঘর থেকে দারুণ এক জয় নিয়ে ফিরেছে লেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2020, 09:13 PM
Updated : 25 Oct 2020, 09:37 PM

এমিরেটস স্টেডিয়ামে রোববার ১-০ গোলে জিতেছে ২০১৫-১৬ মৌসুমের লিগ চ্যাম্পিয়নরা। বিরতির পর একমাত্র গোলটি করেন জেমি ভার্ডি।

আগের ম্যাচে ম্যানচেস্টার সিটির মাঠে একই ব্যবধানে হেরেছিল আর্সেনাল। টানা দুই হারের পর জয়ের স্বাদ পেল লেস্টার। ১৯৭৩ সালের পর এই প্রথম আর্সেনালের মাঠে জিতল তারা।

গোলরক্ষক বার্নড লেনোর ভুলে দ্বিতীয় মিনিটেই গোল খেতে বসেছিল আর্সেনাল। পোস্ট ছেড়ে বেরিয়ে এসে বল ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি তিনি, তুলে দেন জেমস ম্যাডিসনের পায়ে। প্রায় ৪০ গজ দূর থেকে এই ইংলিশ মিডফিল্ডারের উঁচু শটে ক্রসবারের সামান্য ওপর দিয়ে যায় বল।

চতুর্থ মিনিটে কর্নার থেকে আসা বল হেডে জালে পাঠিয়ে সতীর্থদের সঙ্গে উৎসবে মেতেছিলেন আলেকসঁদ লাকাজেত; কিন্তু অফসাইডের কারণে গোল পায়নি স্বাগতিকরা।

বল দখলে রেখে একের পর এক আক্রমণ করে যায় আর্সেনাল। ২৮তম মিনিটে আসে দারুণ সুযোগ, তবে বাঁ দিক থেকে সতীর্থের ক্রসে ছয় গজ বক্সের সামনে মাথা ছোঁয়াতে পারেননি লাকাজেত।

প্রথমার্ধে গোলের উদ্দেশে মোট ১১টি শট নেয় আর্সেনাল, যার তিনটি ছিল লক্ষ্যে; কিন্তু মেলেনি কাঙ্ক্ষিত গোলের দেখা। এই সময়ে লেস্টার গোলের উদ্দেশে শট নিতে পারে কেবল একটি।

৬৭তম মিনিটে এগিয়ে যেতে পারতো আর্সেনাল। পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের ক্রসে এক্তর বেইয়েরিনের জোরালো ভলি বাঁ দিকে ঝাঁপিয়ে ফেরান লেস্টার গোলরক্ষক কাসপের স্মাইকেল।

৮০তম মিনিটে সফরকারীদের জয়সূচক গোলটি করেন ভার্ডি। ডি-বক্সের ভেতর ডান দিক থেকে সতীর্থের ক্রসে হেডে ফাঁকা জালে বল পাঠান দ্বিতীয়ার্ধে বদলি নামা এই ইংলিশ ফরোয়ার্ড।

ছয় ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে লেস্টার। আসরে তৃতীয় হারের স্বাদ পাওয়া আর্সেনাল ৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে।

দিনের অন্য ম্যাচে সাউথ্যাম্পটনের মাঠে ২-০ গোলে হারা এভারটন ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল।