বার্সাকে হারিয়ে ‘বাজে সময়ের শেষ’ রিয়ালের

কঠিন একটা সপ্তাহ শেষে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে তাদেরই মাঠে হারানোর পর দলীয় ঐক্যের প্রশংসা করেছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সের্হিও রামোস। অভিজ্ঞ এই ডিফেন্ডারের মতে, দুরূহ পরিস্থিতিতে কীভাবে ঘুরে দাঁড়াতে হয়, তারা ভালোভাবেই জানে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2020, 08:27 AM
Updated : 25 Oct 2020, 09:33 AM

কাম্প নউয়ে শনিবার লা লিগার ম্যাচের দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়া গোলটি করেন রামোস। প্রথমার্ধে ফেদে ভালভেরদের গোল আনসু ফাতি শোধ করে দিলে রামোসের ওই নৈপুণ্যেই আবারও এগিয়ে যায় রিয়াল। শেষ দিকে লুকা মদ্রিচের লক্ষ্যভেদে ৩-১ ব্যবধানের জয় নিয়ে ফেরে গতবারের চ্যাম্পিয়নরা।

এর আগের দুই ম্যাচে ঘরের মাঠে হেরেছিল রিয়াল। লিগে কাদিসের বিপক্ষে হারের পর চ্যাম্পিয়ন্স লিগে তারা যাত্রা শুরু করে শাখতার দোনেৎস্কের কাছে হেরে। এরপর কড়া সমালোচনার মুখে পড়ে সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটি। নজরকাড়া পারফরম্যান্সে সমালোচনার জবাব দিল জিনেদিন জিদানের দল।

“আমরা জানি, কিভাবে সমালোচনার জবাব দিতে হয়। বাজে একটা সপ্তাহ পার করার পর আমাদের ঐক্যবদ্ধ হতেই হতো। মুখ ভার করে থাকার মতো সময় আমাদের ছিল না।”

“আমরা খুব ভালো খেলেছি। আজ আমরা প্রতিশ্রুতির ছাপ রেখেছি এবং প্রমাণ করেছি, সমালোচনা আমাদের বিদ্ধ করতে পারে না। সবসময় আমরা এগিয়ে যাব। এই জয় আমাদের মানসিক শক্তিকে আরও সুদৃঢ় করবে।”

দলের সবচেয়ে অভিজ্ঞ ফুটবলার রামোসের এটি ছিল ৪৫তম ক্লাসিকো। বিশ্বকাপজয়ী এই স্প্যানিশ তারকা ভালোভাবেই জানেন, দুই ম্যাচ খারাপ খেললে কেমন চাপ এসে পড়ে দলের ওপর। 

“আমি এখানে ১৬ বছর কাটিয়েছি। ভালোভাবেই জানি, দুটি ম্যাচ খারাপ গেলেই সমস্যার খোঁজ শুরু হয়। মৌসুমে কখনও না কখনও খারাপ সময় আসেই। আশা করি, এবার এটিই শেষ।”