লেভানদোভস্কির হ্যাটট্রিকে বায়ার্নের বড় জয়

বুন্ডেসলিগায় গোলের ধারা ধরে রেখেছেন রবের্ত লেভানদোভস্কি। পোলিশ স্ট্রাইকারের হাত ধরে প্রতিপক্ষের জালে গোল উৎসব করে যাচ্ছে বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠে এবার আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে উড়িয়ে দিয়েছে হান্স ফ্লিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2020, 03:40 PM
Updated : 24 Oct 2020, 04:04 PM

আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবারের ম্যাচটি ৫-০ গোলে জিতেছে গতবারের ট্রেবলজয়ীরা। চলতি মাসে হের্টা বার্লিনের বিপক্ষে একাই চার গোল করা লেভানদোভস্কি এবার করেছেন তিন গোল। অন্য গোল দুটি করেছেন দুই বদলি খেলোয়াড় লেরয় সানে ও ১৭ বছর বয়সী জামাল মুসিয়ালা।

দশম মিনিটে এগিয়ে যায় বায়ার্ন। কিংসলে কোমানের পাস পেয়ে ডি বক্সের মাঝ থেকে ডান প্রান্ত দিয়ে নিচু শটে লক্ষ্যভেদ করেন গতবারের উয়েফা বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি। ২৬তম মিনিটে জশুয়া কিমিচের কর্নার থেকে হেডে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

৬০তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন লেভানদোভস্কি। দগলাস কস্তার দারুণ পাস পেয়ে কাছ থেকে করেন আসরে নিজের দশম গোল।

আট মিনিট পর তাকে তুলে এরিক মাক্সিম চুপো-মোটিংকে নামান কোচ। একই সময়ে কস্তার বদলি নামেন চোট কাটিয়ে ফেরা সানে। চতুর্থ মিনিটের মাথায় ডান প্রান্ত থেকে বল নিয়ে বেশ কিছুটা এগিয়ে দূরপাল্লার কোনাকুনি শটে ব্যবধান ৪-০ করে দেন এই জার্মান ফরোয়ার্ড। 

৮৩তম মিনিটে সতীর্থের ব্যাকপাস প্রথমে নিয়ন্ত্রণে নিতে পারেননি মানুয়েল নয়ার। দৌড়ে গিয়ে গোললাইন থেকে বল ফেরান জার্মান গোলরক্ষক।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে জামালের গোলে ব্যবধান আরও বাড়ায় বায়ার্ন।

চলতি আসরে পঞ্চম ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পাওয়া ফ্রাঙ্কফুর্ট প্রতিপক্ষের রক্ষণে তেমন ভীতি ছড়াতে পারেনি।

পাঁচ ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বায়ার্ন। একই সময়ে অন্য ম্যাচে হের্টাকে ২-১ গোলে হারানো লাইপজিগ এক পয়েন্ট বেশি নিয়ে আছে শীর্ষে।