সিটিকে রুখে দিল ওয়েস্ট হ্যাম

ম্যাচের অধিকাংশ সময় ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের ওপর চাপ ধরে রেখেও কাঙ্ক্ষিত জয় পায়নি ম্যানচেস্টার সিটি। খেলার ধারার বিপরীতে শুরুতে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের গোলে সমতার স্বস্তি নিয়ে ফিরেছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2020, 01:34 PM
Updated : 24 Oct 2020, 02:04 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার ওয়েস্ট হ্যামের মাঠে ১-১ ড্র করে সিটি। মিখাইল অ্যান্টোনিওর দারুণ গোলে পিছিয়ে পড়া দলকে সমতায় ফেরান ফিল ফোডেন।

শুরু থেকে আক্রমণে এগিয়ে থাকলেও প্রতিপক্ষ গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষা নিতে পারছিল না আগুয়েরো-স্টার্লিং-মাহরেজে সাজানো সিটির আক্রমণভাগ।

ঘর সামলাতে ব্যস্ত থাকা ওয়েস্ট হ্যাম খেলার ধারার বিপরীতে অষ্টাদশ মিনিটে এগিয়ে যায়। ভ্লাদিমির কৌফালের উচুঁ করে বাড়ানো বলে অ্যান্টোনিওর সাইড ভলি চোখের পলকে জাল খুঁজে নেয়।

৩২তম মিনিটে বের্নার্দো সিলভার শট পোস্টের বাইরে দিয়ে যায়। প্রথমার্ধের যোগ করা সময়ে কাইল ওয়াকারের ক্রসে ইলকাই গিনদোয়ানের হেড লক্ষ্যভ্রষ্ট হলে পিছিয়ে থেকে বিরতিতে যায় সিটি।

আগের লিগ ম্যাচে আর্সেনালকে হারিয়ে আসা সিটির শিবিরে সমতার স্বস্তি ফিরে ৫১তম মিনিটে। জোয়াও কানসেলোর ক্রস ধরে ফোডেনের নিচু শট ঝাঁপিয়ে পড়া গোলরক্ষককে ফাঁকি দিয়ে ঠিকানা খুঁজে নেয়।

৬৪তম মিনিটে মাহরেজের কর্নারের পর বল পেয়ে কানসেলোর নেওয়া শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়। শেষ দিকেও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখে সিটি, কিন্তু মেলেনি গোলের দেখা।

৮৪তম মিনিটে স্টার্লিং লক্ষ্যভেদে ব্যর্থ; এরপর রদ্রিগো ও মাহরেজের শটও পায়নি জালের দেখা। আগের নয় ম্যাচে ওয়েস্ট হ্যামকে হারানো সিটি ফরোয়ার্ডদের ব্যর্থতায় শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়ে।

হার এড়িয়ে অন্যরকম স্বস্তি পেল ওয়েস্ট হ্যাম। ২০১০ থেকে ২০১৫ সালের মধ্যে আর্সেনালের বিপক্ষে টানা ১০ ম্যাচ হারের বিব্রতকর রেকর্ড গড়েছিল দলটি। এ ম্যাচে হারলে যেকোনো এক প্রতিপক্ষের কাছে নিজেদের টানা হারের ওই রেকর্ড স্পর্শ করত তারা।

চলতি লিগে এটি সিটির দ্বিতীয় ড্র। পাঁচ ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে নেমে গেছে ২০১৮-১৯ মৌসুমের শিরোপাধারীরা। এক ম্যাচ বেশি খেলা ওয়েস্ট হ্যাম সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে রয়েছে দশম স্থানে।