নতুন চুক্তি করেই শিরোপা পুনরুদ্ধারের ঘোষণা আবাহনী কোচের

আরও এক মৌসুম আবাহনী লিমিটেডের দায়িত্বে থাকছেন মারিও লেমোস। ২০২০-২১ মৌসুম সামনে রেখে পুরনো লক্ষ্যই জানালেন এই পর্তুগিজ কোচ। পুনরুদ্ধার করতে চান ২০১৮-১৯ মৌসুমে হারানো প্রিমিয়ার লিগের মুকুট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2020, 11:54 AM
Updated : 23 Oct 2020, 11:54 AM

২০১৮ সালে আবাহনীর দায়িত্ব নেওয়া লেমোসের হাত ধরে ২০১৮-১৯ মৌসুমে লিগে রানার্সআপ হয়েছিল আবাহনী। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল বসুন্ধরা কিংস।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চে স্থগিত এবং পরে বাতিল হয়ে যাওয়া ২০১৯-২০ মৌসুমের লিগে দারুণ ছুটছিল আবাহনী। ছয় ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ছিল শীর্ষে। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে কিংস ছিল ষষ্ঠ স্থানে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর সঙ্গে আলাপচারিতায় বাতিল হয়ে যাওয়া গত মৌসুমের লিগ নিয়ে হতাশা জানান লেমোস।

“নতুন মৌসুমে আমরা লিগ শিরোপা ফিরে পেতে চাই। গত মৌসুমে আমরা ভালো শুরু করেছিলাম কিন্তু দূর্ভাগ্যজনকভাবে লিগ বাতিল হয়ে গেল। এখন আমাদের আবার শুরু করতে হবে, ভালো প্রস্তুতি নিতে হবে। কেননা, খেলোয়াড়রা লম্বা সময় খেলার বাইরে রয়েছে।”

লিগ বাতিল হওয়ায় লেমোস ছুটি নিয়ে ফিরে যান পর্তুগালে। ফিরতে চান আগামী নভেম্বরের শেষের দিকে। নতুন মৌসুমের লিগ শুরু চূড়ান্ত দিনক্ষণ বাংলাদেশ ফুটবল ফেডারেশন না জানালেও কাজ শুরু করতে চান ৩৪ বছর বয়সী এই পর্তুগিজ কোচ।

“আরও এক মৌসুমের জন্য আবাহনী ও আমি সম্মত হয়েছি। বর্তমান দলে যে স্থানীয় খেলোয়াড়রা আছে, তাদের নিয়ে আমি খুশি। বিদেশি খেলোয়াড়দের ব্যাপারে কিছু পরিবর্তন আনতে হবে।”

“এ মুহূর্তে কিছু বিদেশি খেলোয়াড় আমাদের তালিকায় আছে। আশা করি, কয়েকদিনের মধ্যে তাদের সঙ্গে চুক্তি হয়ে যাবে। পরের মৌসুমে উন্নতির চেষ্টা করব আমরা।”