চোটে ছিটকে গেলেন সিটির ফের্নান্দিনিয়ো

একেবারে শেষ দিকে নেমেও ম্যাচ শেষ করে আসতে পারেননি ফের্নান্দিনিয়ো। চোট পেয়ে চার থেকে ছয় সপ্তাহের জন্য ছিটকে গেছেন ম্যানচেস্টার সিটির এই ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2020, 09:29 AM
Updated : 22 Oct 2020, 09:29 AM

ঘরের মাঠে বুধবার পোর্তোকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ আসর শুরু করে সিটি। ম্যাচের ৮৫তম মিনিটে বদলি নামা ফের্নান্দিনিয়ো পায়ের মাংশপেশিতে চোট নিয়ে মাঠ ছাড়েন যোগ করা সময়ে।

সিটিতে দিন দিন বাড়ছে চোট পাওয়া খেলোয়াড়ের সংখ্যা। ম্যাচ শেষে স্বাভাবিকভাবেই হতাশার কথা জানালেন কোচ পেপ গুয়ার্দিওলা। 

“বাজে খবর, পায়ের সমস্যার কারণে আমার মনে হয় তাকে (ফের্নান্দিনিয়ো) চার থেকে ছয় সপ্তাহ দলের বাইরে থাকতে হবে। হ্যাঁ, এটা আমাদের জন্য বড় একটা ধাক্কা। সামনে এতগুলো ম্যাচ এবং সেখানে আমাদের কেউ নেই। কিন্তু এই হলো অবস্থা।”

পোর্তো ম্যাচের আগে দলের বাইরে ছিলেন তারকা মিডফিল্ডার কেভিন ডে ব্রুইনে, ডিফেন্ডার এমেরিক লাপোর্ত ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস। পাশাপাশি দলের বেশ কয়েকজন ফুটবলারের এখনো রয়েছে ফিটনেসের ঘাটতি। এই তালিকায় আছেন জার্মান মিডফিল্ডার ইলকাই গিনদোয়ানও, যার দারুণ ফ্রি কিক গোলে এদিন ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েছিল সিটি। 

“সত্যিটা যদি বলি, আমরা কিছুটা চোটের সঙ্গে লড়ছি এবং ম্যাচের শেষ দিকে ফের্নান্দিনিয়োকে হারানো হলো আরেক ধাক্কা। অবশ্যই এই তালিকায় অন্যরাও রয়েছে। সঙ্গে কেউ কেউ চোট কাটিয়ে সদ্যই দলে ফিরেছে এবং আমি নিজেও করোনাভাইরাস হওয়ার পর পুরোপুরি সেই অবস্থায় নেই।”

বৃহস্পতিবার থেকে অনুশীলনে ফেরার সম্ভাবনা রয়েছে ডে ব্রুইনে ও লাপোর্তের। তবে শনিবার প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে তাদের পাওয়া নিয়ে অনিশ্চয়তার কথা জানান কাতালান এই কোচ।

ওয়েস্ট হ্যাম ম্যাচের তিন দিন পর চ্যাম্পিয়ন্স লিগে অলিম্পিক মার্সেইয়ের মাঠে খেলবে সিটি। সেখান থেকে ফিরে তিন দিন পরেই লিগে প্রতিপক্ষ শেফিল্ড ইউনাইডেট।