শাখতারের বিপক্ষে নেই রামোস

চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দোনেৎস্কের বিপক্ষে অধিনায়ক সের্হিও রামোসকে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ। হাঁটুর সমস্যায় ভুগছেন এই স্প্যানিশ ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2020, 03:06 PM
Updated : 20 Oct 2020, 05:45 PM

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে বুধবার ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে শাখতারের বিপক্ষে খেলবে ইউরোপ সেরার প্রতিযোগিতার সফলতম দলটি। ম্যাচটির জন্য মঙ্গলবার ঘোষিত ১৯ সদস্যের দলে রামোসকে রাখেননি কোচ জিনেদিন জিদান।

লা লিগায় গত শনিবার কাদিসের বিপক্ষে রিয়ালের ১-০ গোলে হারের ম্যাচে প্রথমার্ধের পর রামোসকে তুলে নেন কোচ। চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরুর আগের দিন ৩৪ বছর বয়সী এই খেলোয়াড় অনুশীলন করতে পারেননি বলে সংবাদ সম্মেলনে জানান জিদান। 

“সের্হিওর একটি সমস্যা আছে। এই মুহূর্তে সে অনুশীলনে নেই। আমরা কোনো ঝুঁকি নিতে চাই না...সে স্বাভাবিকভাবে অনুশীলন করতে পারছে না।”

স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, আগামী শনিবার লিগে মৌসুমের প্রথম ক্লাসিকোতে বার্সেলোনার বিপক্ষেও রামোসের খেলা নিয়ে শঙ্কা আছে। জিদান অবশ্য আপাতত শুধু শাখতার ম্যাচ নিয়েই ভাবছেন। 

“আমরা এই ম্যাচ নিয়ে ভাবছি। শাখতার ভালো দল। তাদের চোট সমস্যা রয়েছে, তবে তাদের স্কোয়াড অনেক বড়। তারা দুর্দান্ত একটি দল, যা তারা প্রমাণ করেছে।”

গত মৌসুমে ইউরোপ সেরার মঞ্চে শেষ ষোলোয় ম্যানচেস্টার সিটির বিপক্ষে দুই লেগেই হেরে বিদায় নিয়েছিল রিয়াল। গত দুই আসরের ব্যর্থতা ঝেড়ে ফেলে এবার শিরোপা জয়ের লক্ষ্য তাদের।

“আমরা জানি, আমরা কে এবং কী চাই। গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে নিজেদের প্রস্তুত করা। অনেক দল চ্যাম্পিয়ন্স লিগ জিততে চায়। আমরা জেতার চেষ্টা করব। চলার পথে কঠিন মুহূর্ত অবশ্যই থাকবে। তবে শিরোপা জিততে চাইলে কঠিন পরীক্ষাগুলো উতড়ে যেতে হবে। চ্যাম্পিয়ন্স লিগ থেকে আমাদের প্রত্যাশা অনেক।”