অনলাইন শুটিংয়ে বাকি তৃতীয়, দিশা পঞ্চম

শেখ রাসেল ইন্টারন্যাশনাল এয়ার রাইফেল শুটিং চ্যাম্পিয়নশিপের পুরুষ বিভাগে তৃতীয় হয়েছেন আব্দুল্লাহ হেল বাকি। বাংলাদেশের আরেক প্রতিযোগী সৈয়দা আতকিয়া হাসান দিশা নারী বিভাগে পঞ্চম হয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2020, 11:06 AM
Updated : 18 Oct 2020, 11:06 AM

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের নামে সাত দেশের প্রতিযোগী নিয়ে এই শুটিং চ্যাম্পিয়নশিপ আয়োজন করে বাংলাদেশ শুটিং ফেডারেশন।

বাংলাদেশ, ভারত, জাপান, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া,পাকিস্তান ও ভুটান-এই সাত দেশ থেকে একজন করে ছেলে ও মেয়ে অনলাইনে এই প্রতিযোগিতায় অংশ নেন।

ছেলেদের বিভাগে ৬১৭.৩ স্কোর গড়ে তৃতীয় হন বাকি। জাপানের প্রতিযোগী নাওয়া ওকাদা ৬৩০.৯ স্কোর গড়ে সেরা হয়েছেন। এ বিভাগে দ্বিতীয় হয়েছেন ভারতের শুটার তুষার শাহু মানে (৬২৩.৮ স্কোর)।

মেয়েদের ইভেন্টে দিশা ৬১৬.৪ স্কোর করে পঞ্চম হন। এই ইভেন্টে ৬২৭.৫ স্কোর নিয়ে সেরা হয়েছেন ভারতের ইলাভেনিল ভালারিভান। জাপানের সিরোয়ি নোরিতা (৬২২.৬) দ্বিতীয় এবং ইন্দোনেয়িশার বিদ্যা রাফিকা রহমাতান তৈয়বা (৬২১.১) তৃতীয় হয়েছেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান পাওয়া শুটারদের এক হাজার ডলার করে এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শুটারদের যথাক্রমে ৭০০ ও ৫০০ ডলার পুরস্কার দেওয়া হয়।