আর্সেনালকে হারিয়ে জয়ে ফিরল সিটি

দুই ম্যাচ পর ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের স্বাদ পেয়েছে ম্যানচেস্টার সিটি। রাহিম স্টার্লিংয়ের গোলে নিজেদের মাঠে আর্সেনালকে হারিয়েছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2020, 06:32 PM
Updated : 17 Oct 2020, 09:21 PM

ইতিহাদ স্টেডিয়ামে স্থানীয় সময় শনিবার বিকেলে হওয়া ম্যাচে ১-০ ব্যবধানে জিতেছে সিটি। গত মৌসুমে এখানে ৩-০ গোলে জিতেছিল তারা।

চোট কাটিয়ে এই ম্যাচ দিয়ে গত জুনের পর মাঠে ফেরেন সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সের্হিও আগুয়েরো। ঘরের মাঠে শুরু থেকে আর্সেনালকে চেপে ধরে স্বাগতিকরা। দ্বিতীয় মিনিটে স্টার্লিংয়ের পাস থেকে রিয়াদ মাহরেজের শটে পোস্টের একটু বাইরে দিয়ে যায় বল।

২৩তম মিনিটে মেলে গোলের দেখা। আগুয়েরোর বাড়ানো বল ডি-বক্সে পেয়ে একজনকে কাটিয়ে ফিল ফোডেনের নেওয়া শট ফেরান গোলরক্ষক। ফিরতি বল ফাঁকা জালে পাঠান স্টার্লিং।

৩৩তম মিনিটে মাহরেজের আরেকটি শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। ৪০তম মিনিটে সমতায় ফিরতে পারত আর্সেনাল। খুব কাছ থেকে বুকায়ো সাকার শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক এদেরসন।

ম্যাচে ফিরতে মরিয়া আর্সেনাল বিরতির পর আক্রমণে ধার বাড়ায়। কিন্তু সেভাবে গোলের সুযোগ তৈরি করতে পারেনি তারা। উল্টো শেষ দিকে আত্মঘাতী গোল খেতে বসেছিল। দাভিদ লুইসের পায়ে লেগে বল পোস্টের সামান্য বাইরে দিয়ে গেলে বেঁচে যায় সফরকারীরা। সিটিও পারেনি ব্যবধান বাড়াতে।

জয়ে আসর শুরুর পর লেস্টার সিটির বিপক্ষে হেরেছিল সিটি। এরপর ড্র করে তারা লিডস ইউনাইটেডের মাঠে। চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে গুয়ার্দিওলার দল। এক ম্যাচ বেশি খেলা আর্সেনাল তিন জয় ও দুই হারে ৯ পয়েন্ট নিয়ে পাঁচে আছে।

দিনের অন্য ম্যাচে লিভারপুলের সঙ্গে ২-২ ড্র করে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে এভারটন। ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। সাউথ্যাম্পটনের সঙ্গে ৩-৩ ড্র করে ৮ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে চেলসি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক