ঘরের মাঠে চেলসির হোঁচট

টিমো ভেরনারের জোড়ো গোলে এগিয়ে গিয়েও জয় পাওয়া হলো না চেলসির। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দলকে তাদের মাঠেই রুখে দিয়েছে সাউথ্যাম্পটন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2020, 04:10 PM
Updated : 17 Oct 2020, 09:21 PM

স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-৩ ড্র হয়েছে। ম্যাচের যোগ করা সময়ে সমতাসূচক গোলটি করেন ইয়ানিক ভেস্টাগার্ড। চেলসির অন্য গোলটি করেন কাই হার্ভাটজ।

সবশেষ ২০১৬-১৭ মৌসুমে লিগ শিরোপা জেতা চেলসির পাঁচ ম্যাচে এটি দ্বিতীয় ড্র, জয় দুটিতে।

আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়া চেলসি পঞ্চদশ মিনিটে এগিয়ে যায়। বাম প্রান্ত দিয়ে বেন চিলওয়েলের বাড়ানো বল নিয়ন্ত্রণে নেওয়ার পথে দারুণ বুদ্ধিমত্তায় একজনকে ফাঁকি দিয়ে ও ডি-বক্সে আরও দুজনকে কাটিয়ে নিচু শটে লক্ষ্যভেদ করেন ভেরনার।

গত জুনে লাইপজিগ থেকে চেলসিতে যোগ দেওয়া ২৪ বছর বয়সী জার্মান স্ট্রাইকারের প্রিমিয়ার লিগে এটি প্রথম গোল।

চাপ ধরে রেখে ২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। মাঝমাঠ থেকে জর্জিনিয়োর উঁচু করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে প্রথম টোকায় গোলরক্ষকের ওপর দিয়ে সামনে বাড়িয়ে হেডে ফাঁকা জালে পাঠান ভেরনার।

বিরতির দুই মিনিট আগে ব্যবধান কমান ড্যানি ইঙ্গস। চে অ্যাডামসের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষক কেপা আরিসাবালাগাকে কাটিয়ে ঠাণ্ডা মাথায় গোলটি করেন এই ইংলিশ ফরোয়ার্ড।

৫৭তম মিনিটে দ্বিতীয় গোলটিও নিজেদের ভুলে খেয়ে বসে চেলসি। কুর্ত জুমার ব্যাক-পাস নিয়ন্ত্রণে নিতে পারেননি আরিসাবালাগা। অ্যাডামস প্রথম সুযোগে গোল করতে পারেননি। তবে ছুটে এসে বিপদমুক্ত করতে পারেননি আরিসাবালাগাও। কাছ থেকে জাল খুঁজে অ্যাডামস। ম্যাচে ফেরে সমতা। 

দুই মিনিটের মাথায় দারুণ দলীয় বোঝাপড়ায় আবার এগিয়ে যায় চেলসি। ডান প্রান্ত থেকে ভেরনারের নিচু ক্রসে টোকায় ব্যবধান ৩-২ করেন অরক্ষিত জার্মান মিডফিল্ডার হার্ভাটজ।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে সমতা টানেন ভেস্টাগার্ড। গোলপথে নেওয়া থিও ওয়ালকটের জোরালো শটে আলতো হেডে বল জালে পাঠান এই ড্যানিশ ডিফেন্ডার। জয়ের খুব কাছে গিয়েও দুই পয়েন্ট হারিয়ে ফেলে চেলসি।  

পাঁচ ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে তালিকার ছয় নম্বরে আছে চেলসি। সমান ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে নয়ে সাউথ্যাম্পটন।

একই দিন ঘরের মাঠে লিভারপুলের সঙ্গে ২-২ ড্র করা এভারটন পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক