এভারটনের মাঠে পয়েন্ট হারাল লিভারপুল

দুবার এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারল না লিভারপুল। এভারটনের মাঠে পয়েন্ট হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2020, 01:42 PM
Updated : 17 Oct 2020, 09:21 PM

স্থানীয় সময় শনিবার দুপুরে হওয়া প্রিমিয়ার লিগের রোমাঞ্চকর ম্যাচটি ২-২ ড্র হয়। গত মৌসুমে এই মাঠে গোলশূন্য ড্র করেছিল লিভারপুল।

শুরুতে সাদিও মানে লিভারপুলকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন মাইকেল কিন। দ্বিতীয়ার্ধে মোহামেদ সালাহর গোলে শিরোপাধারীরা আবার এগিয়ে যাওয়ার পর এভারটনের পয়েন্ট নিশ্চিত করেন ডমিনিক ক্যালভার্ট-লুইন।

আসরে প্রথম চার ম্যাচ জয়ের পর পয়েন্ট হারাল এভারটন। আর প্রথম তিন ম্যাচ জয়ের পর আন্তর্জাতিক বিরতির আগে অ্যাস্টন ভিলার মাঠে ৭-২ গোলে হেরেছিল গতবারের চ্যাম্পিয়নরা।

জয়ে ফেরার লক্ষ্যে লিভারপুলের শুরুটা হয় দারুণ। তৃতীয় মিনিটে দলকে এগিয়ে নেন কোভিড-১৯ থেকে সেরে ওঠা মানে। ডি-বক্সের বাঁ দিক থেকে অ্যান্ড্রু রবার্টসনের নিচু ক্রসে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন সেনেগালের এই ফরোয়ার্ড।

একটু পর ধাক্কা খায় লিভারপুল। প্রতিপক্ষ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের ট্যাকলে আঘাত পেয়ে মাঠ ছাড়েন ভার্জিল ফন ডাইক। ফাবিনিয়োর ক্রস রিসিভের সময় এই ডাচ ডিফেন্ডার অফসাইডে না থাকলে অবশ্য পেনাল্টি পেতে পারত সফরকারীরা।

সমতায় ফিরতে বেশি সময় লাগেনি এভারটনের। ১৯তম মিনিটে হামেস রদ্রিগেসের কর্নার থেকে হেডে বল জালে পাঠান ইংলিশ ডিফেন্ডার কিন।

২৬তম মিনিটে আবার এগিয়ে যেতে পারত লিভারপুল। তবে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ফ্রি-কিক ফিরিয়ে এভারটনের ত্রাতা পিকফোর্ড। ৩৫তম মিনিটে বাইরে দিয়ে বল মেরে সুযোগ নষ্ট করেন মানে। বিরতির আগে সালাহও একটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন।

৫৯তম মিনিটে বেঁচে যায় লিভারপুল। রদ্রিগেসের ক্রসে এভারটনের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিশার্লিসনের হেড লাগে পোস্টে।

৭২তম মিনিটে সালাহর গোলে আবার এগিয়ে যায় লিভারপুল। জর্ডান হেন্ডারসনের ক্রস এভারটনের ইয়েরি মিনা ক্লিয়ার করতে ব্যর্থ হলে জোরালো শটে লিভারপুলের জার্সিতে নিজের শততম গোলটি করেন সালাহ।

তাদের সেই স্বস্তি অবশ্য বেশিক্ষণ টেকেনি। ৮১তম মিনিটে হেডে স্বাগতিকদের সমতায় ফেরান ক্যালভার্ট-লুইন।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে লিভারপুলের থিয়াগো আলকান্তারাকে ফাউল করে লাল কার্ড দেখেন রিশার্লিসন। যোগ করা সময়ে বল জালে পাঠিয়ে উৎসব শুরু করেছিলেন হেন্ডারসন। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে রেফারি অফসাইডের বাঁশি বাজান।

পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আছে এভারটন। ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে লিভারপুল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক