বার্কোস গেলেন, খালেদ এলেন

কিছুদিন ধরে গুঞ্জন চলছিল, আর্জেন্টাইন ফরোয়ার্ড এরনান বার্কোস থাকছেন না বসুন্ধরা কিংসের তাবুতে। সেটাই সত্যি হলো; বাংলাদেশের লিগ চ্যাম্পিয়নদের ছেড়ে গেলেন লিওনেল মেসির এই সাবেক সতীর্থ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2020, 12:20 PM
Updated : 17 Oct 2020, 12:21 PM

নতুন মৌসুম সামনে রেখে ইরানের ডিফেন্ডার খালেদ শাফিইকে দলে টেনেছে কিংস। আপাতত ২০২০-২১ মৌসুমের জন্য তার সঙ্গে চুক্তি করার কথা জানিয়েছেন দলটির টেকনিক্যাল ডিরেক্টর বায়েজিদ জুবায়ের নিপু।

“খালেদ আজই এসেছে। তার সঙ্গে আমরা পুরো এক মৌসুমের জন্য চুক্তি করেছি। রক্ষণের শক্তি বাড়াতে এবং এশিয়ান কোটার বিষয়টি মাথায় রেখে ইরানের এই ডিফেন্ডারকে দলে টেনেছি।”

৩৩ বছর বয়সী এই ডিফেন্ডার সর্বশেষ খেলেছেন ইরানের ক্লাব সাইপাতে। কখনও জাতীয় দলে সুযোগ না পাওয়া খালেদ ক্লাব ক্যারিয়ারে ৯টি দলে খেলার অভিজ্ঞতায় ঋদ্ধ।

এরনান বার্কোস

গত ফেব্রুয়ারিতে কিংসে যোগ দিয়েছিলেন বার্কোস। এএফসি কাপে মালদ্বীপের দল টিসি স্পোর্টসের বিপক্ষে ম্যাচে কিংসের ৫-১ ব্যবধানের জয়ে চার গোল করে এই আর্জেন্টাইন ফরোয়ার্ড দলটির সমর্থকদের মন জয় করে নিয়েছিলেন। ওই এক ম্যাচে আলো ছড়ানো দিয়েই কিংসের পর্ব শেষ হলো বার্কোসের।

২০১৮-১৯ মৌসুমের লিগ চ্যাম্পিয়নরা বার্কোসের সঙ্গে নতুন চুক্তি করতে চেয়েছিল। কিন্তু পারিবারিক কারণে মূলত রাজি হননি ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ড। ঢাকার পরিবেশ, জীবনযাত্রার ধরণের ভিন্নতার সঙ্গে মানিয়ে নিতে পারছিল না বার্কোসের পরিবার।

চুক্তি অনুযায়ী বার্কোসকে আগামী ডিসেম্বরের ফেডারেশন কাপে খেলাতে পারত কিংস। কিন্তু নতুন মৌসুমে নিজেদের নতুন করে গোছানোর কথা ভেবে তাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানালেন নিপু।

“চুক্তি অনুযায়ী তাকে তিন কোটি টাকা দিতে হয়েছে। ওই এক ম্যাচেই ক্লাবের খরচ হয়েছে এতগুলো টাকা। তবে সে মানসম্পন্ন খেলোয়াড়..তাকে আমরা রেখে দিতে চেয়েছিলাম। কিন্তু সে পারিবারিক কারণে থাকতে রাজি হয়নি।”

“আমরা নতুন করে ভালো মানের স্ট্রাইকারের খোঁজ শুরু করেছি। ব্রাজিল, স্পেনের খেলোয়াড়রাও আমাদের টার্গেটে আছে। দ্রুতই নতুন এবং মানসম্পন্ন খেলোয়াড় নিব।”