ফের শুরু হচ্ছে প্রস্তুতি ক্যাম্প

নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন সম্মতি দেওয়ার পর প্রস্তুতি ক্যাম্পের ছক সাজিয়ে ফেলেছে ন্যাশনাল টিমস কমিটি। করোনাভাইরাসের বিষয়টি মাথায় রেখে প্রয়োজনীয় সব পদক্ষেপ নিয়ে এ মাসেই প্রস্তুতি ক্যাম্প শুরু হবে বলে জানিয়েছেন কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2020, 10:11 AM
Updated : 17 Oct 2020, 10:11 AM

আগামী ১১ থেকে ১৯ নভেম্বরে ফিফার উইন্ডোতে দুটি প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশে আসছে নেপাল। ম্যাচের চূড়ান্ত দিন-ক্ষণ এখনও জানায়নি বাফুফে।

হঠাৎ করে সম্মতি আসায় হাতে খুব বেশি সময় পাচ্ছে না বাংলাদেশ। লম্বা সময় অনুশীলনের বাইরে থাকায় ফুটবলারদের ফিটনেস ফিরে পাওয়ার ব্যাপার রয়েছে।

জাতীয় দলের কোচ জেমি ডে’ও এ মুহূর্তে দেশে নেই। গত মার্চে খেলাধুলা বন্ধ হয়ে যাওয়ার পর ছুটি নিয়ে ইংল্যান্ডে ফিরে গিয়েছিলেন কোচ। মাঝের সময়টাতে অবশ্য ইংল্যান্ডে বসেই অনলাইনে শিষ্যদের পরামর্শ ও নির্দেশনা দিয়েছেন তিনি।

কাজী নাবিল আহমেদ। ছবি: ফেইসবুক

টিমস কমিটির চেয়ারম্যান নাবিল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, কোচের দেশে ফেরা, ক্যাম্প শুরুর সম্ভাব্য সময় ও বাকি সব বিষয় নিয়ে কাজ শুরুর কথা।

“কোচের সঙ্গে কথা বলে আজ-কালকের মধ্যেই নিশ্চিত হতে পারব, তিনি কবে আসতে পারবেন। আর ক্যাম্প আগামী সাত থেকে ১০ দিনের মধ্যেই শুরু করব।”

“ক্যাম্প শুরুর আগে আবারও খেলোয়াড়দের কোভিড-১৯ পরীক্ষা করা হবে। এবার হয়তো তাদেরকে টেস্ট করিয়ে আসতে বলব না। ক্যাম্পে আসার পর টেস্ট করাব।”

বিশ্বকাপ বাছাই সামনে রেখে এর আগে গত অগাস্টে গাজীপুরে একটি রিসোর্টে ক্যাম্প করেছিল দল। কিন্তু করোনাভাইরাসের থাবায় বাছাইপর্ব এ বছরের জন্য বাতিল হয়ে যাওয়ায় ক্যাম্পও বন্ধ হয়ে গিয়েছিল। নাবিল জানালেন, এবার বাইরে ক্যাম্প না করার কথা।

“এবার ক্যাম্প কোনো রিসোর্টে করব না। হোটেল টু বাফুফে ভবন ও হোটেল টু বঙ্গবন্ধু স্টেডিয়াম-এভাবেই ক্যাম্প চলবে।”

করোনাভাইরাসের থাবায় গত মার্চ থেকে বন্ধ রয়েছে জাতীয় দলের খেলা। নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে ফের মাঠের লড়াই শুরু হবে জামাল-জীবনদের।