‘লিভারপুলকে চ্যালেঞ্জ জানাতে পারে এভারটন’

কার্লো আনচেলত্তির হাত ধরে দারুণ গতিতে ছুটে চলেছে এভারটন। চার ম্যাচের সবকটি জিতে ইংলিশ প্রিমিয়ার লিগে রয়েছে শীর্ষে। মৌসুমের শুরুতে দারুণ কিছুর আভাস দেওয়া দলটিকে সমীহ করেছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। জার্মান এই কোচের মনে হচ্ছে, এবারের লিগে তার দলকে খুব ভালোভাবে চ্যালেঞ্জ জানাতে পারে এভারটন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2020, 12:48 PM
Updated : 16 Oct 2020, 12:48 PM

গত ডিসেম্বরে দায়িত্ব নেওয়া আনচেলত্তির কোচিংয়ে এভারটনের পয়েন্ট চার ম্যাচে ১২। ক্লপের লিভারপুল চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।

শনিবার লিগ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। বিবিসি ফুটবল ফোকাসের সঙ্গে আলাপচারিতায় প্রতিপক্ষ এভারটনকে নিয়ে খোলাখুলি কথা বলেন ক্লপ।

“কার্লো আনচেলত্তিকে নিয়ে আমার ভাবনা কখনোই গোপন ছিল না। তাকে আমি অনেক সম্মান করি। সে দারুণ একজন মানুষ। এভারটনের সঙ্গে তার চুক্তির খবর শুনেই আমার মাথায় ভাবনা আসে, আরেক চ্যালেঞ্জার আসছে।”

“এবারের গ্রীষ্মের দলবদলে তারা যথাযথ সিদ্ধান্ত নিয়েছে। দারুণ একটা দলকে আরও উন্নত করতে যে খেলোয়াড়ের প্রয়োজন ছিল, তাদেরকেই দলে টেনেছে তারা।”

মার্কো সিলভার উত্তরসূরি হিসেবে এভারটনে যোগ দেওয়া আনচেলত্তি ইতালি, জার্মানি, ফ্রান্স ও ইংল্যান্ডে লিগ শিরোপা জিতেছেন। কোচিং ক্যারিয়ারে তিনবার চ্যাম্পিয়ন্স লিগও জিতেছেন এই ইতালিয়ান।

দ্বাদশ স্থানে থেকে গত মৌসুমের লিগ শেষ করেছিল এভারটন। ২০১৩-১৪ মৌসুমের পর থেকে কখনোই পয়েন্ট তালিকায় সাতের উপরে থেকে লিগ শেষ করতে পারেনি দলটি।

তবে এবার হামেস রদ্রিগেস, আলান ও ডুকোরকে দলে টেনে মাঝমাঠ শক্তিশালী করেছে তারা। ফলও মিলতে শুরু করেছে। এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত সাত ম্যাচের সবগুলো জিতেছে দলটি।