গোলের নেশা কমেছে মেসির

দলীয় লক্ষ্যের চেয়ে ব্যক্তিগত চাওয়াকে বেশি গুরুত্ব দেওয়ার দুর্নাম লিওনেল মেসির কখনোই ছিল না। তারপরও, সাম্প্রতিক সময়ে নিজেকে আরও কিছুটা বদলেছেন বলে দাবি বার্সেলোনা অধিনায়কের। জানালেন, ব্যক্তিগতর চেয়ে দলীয় লক্ষ্যকে এখন আরও প্রাধান্য দিচ্ছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2020, 10:32 AM
Updated : 16 Oct 2020, 10:32 AM

বিশেষ করে নিজে গোল করার যে একটা নেশা, তা অনেকটাই কাটিয়ে উঠেছেন তিনি। বার্সেলোনা বা জাতীয় দল, সব ক্ষেত্রেই এখন একই চাওয়া নিয়ে মাঠে নামেন বলে জানালেন আর্জেন্টাইন তারকা।

বার্সেলোনার ইতিহাসে রেকর্ড গোলদাতা মেসি আর্জেন্টিনারও সর্বোচ্চ গোলের মালিক। কাতালান ক্লাবটির হয়ে ৬৩৫ গোল করা এই ফরোয়ার্ড আন্তর্জাতিক ফুটবলে করেছেন ১৩৯ ম্যাচে ৭১ গোল। গত সপ্তাহে একুয়েডরের বিপক্ষে ম্যাচে দেশের হয়ে সবশেষ গোল করেন তিনি।

সম্প্রতি ‘লা গারগানতা পোদেরোসা’ সাময়িকীকে দেওয়া সাক্ষাৎকারে নিজের এখনকার ফুটবল ভাবনা জানান মেসি।

“নিজে গোল করার যে আকর্ষণ, তা এখন কিছুটা কমেছে আমার। দলের জন্য সর্বোচ্চ চেষ্টা করি আমি।”

করোনাভাইরাসের থাবা নিয়েও কথা বলেছেন মেসি। সামাজিক বৈষম্যকে বড় একটা সমস্যা বলে মনে করেন বার্সেলোনার অধিনায়ক।

বিশ্বকে নাড়িয়ে দেওয়া চলমান কোভিড-১৯ মহামারীতে সবার জন্য পানি, বিদ্যুৎ ও খাবার নিশ্চিত করা খুব গুরুত্বপূর্ণ বলে মনে করেন মেসি। এই দুঃসময়ে কাজ করা দেশের মানুষদের প্রশংসা করতেও ভোলেননি তিনি।

মহামারীর এই সময়ে মেসি ব্যক্তিগতভাবে এবং তার ফাউন্ডেশনের মাধ্যমে বিপদগ্রস্ত মানুষের জন্য কাজ করেছেন। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে আগেই দান করেছেন ১০ লাখ ইউরো। এই অর্থ বার্সেলোনা ও আর্জেন্টিনায় বিভিন্ন হাসপাতাল, ক্লিনিকে ব্যয় করা হয়েছে।