ইংল্যান্ডকে হারিয়ে দিল ডেনমার্ক

প্রথমার্ধে ১০ জনের দলে পরিণত হওয়ার ধাক্কাটা যেন সামলে উঠতে পারল না ইংল্যান্ড। জাতীয় দলের হয়ে শততম ম্যাচে জালের দেখা পেলেন ক্রিস্তিয়ান এরিকসেন। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ল ডেনমার্ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2020, 08:45 PM
Updated : 14 Oct 2020, 09:35 PM

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে নেশন্স লিগে বুধবার ‘এ’ লিগের দুই নম্বর গ্রুপের ম্যাচে ১-০ গোলে জেতে ডেনিশরা। প্রতিযোগিতাটিতে গত মাসে ডেনমার্কের মাঠে গোলশূন্য ড্র করেছিল ইংল্যান্ড।

শুরুর দিকে বল দখল ও আক্রমণে দুই পক্ষ ছিল সমানে-সমান। প্রথম আধা ঘণ্টায় যদিও পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি কেউই।

৩১তম মিনিটে বড় ধাক্কা খায় স্বাগতিকরা। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার। এর তিন মিনিট পরই গোল হজম করে তারা।

সফল স্পট-কিকে নিজের শততম ম্যাচ রাঙান এরিকসেন। ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার ডি-বক্সে টমাস ডেলানিকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৬৬তম মিনিটে সমতায় ফিরতে পারত ইংল্যান্ড। কিন্তু খুব কাছ থেকে ম্যাসন মাউন্টের হেড এক হাতে ফেরান গোলরক্ষক কাসপের স্মাইকেল।

গোলের জন্য মরিয়া ইংল্যান্ড বাকি সময়ে আরও কয়েকটি সুযোগ পেয়েছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। বরং শেষ বাঁশি বাজার পর লাল কার্ড দেখেন ডিফেন্ডার রিস জেমস।

একই সময়ে হওয়া গ্রুপের আরেক ম্যাচে আইসল্যান্ডকে তাদের মাঠে ২-১ গোলে হারায় ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম। দলটির হয়ে দুটি গোলই করেন ইন্টার মিলানের তারকা ফরোয়ার্ড রোমেলু লুকাকু।

চার ম্যাচে তিন জয় ও এক হারে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠেছে বেলজিয়াম। দুই জয় এবং একটি করে ড্র ও হারে ডেনমার্ক আর ইংল্যান্ডের সমান ৭ পয়েন্ট। ডেনিশরা আছে দুই নম্বরে। আইসল্যান্ড এখনও কোনো পয়েন্ট পায়নি।