পোল্যান্ডের মাঠে ইতালির হোঁচট

আগের ম্যাচে প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসানো ইতালি পেল না জালের দেখা। বেশিরভাগ সময় রক্ষণে ব্যস্ত থাকা পোল্যান্ডের বিপক্ষে ড্র করেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2020, 08:39 PM
Updated : 11 Oct 2020, 09:16 PM

পোল্যান্ডে রোববার ‘এ’ লিগের এক নম্বর গ্রুপের ম্যাচে হয়নি কোনো গোল। এই গ্রুপে গোল যেন সোনার হরিণ। ছয় ম্যাচ মিলিয়ে হয়েছে কেবল সাত গোল।

ক্লাবে দারুণ ছন্দে থাকা পোলিশ স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি ছিলেন নিজের ছায়া হয়ে। গুরুত্বপূর্ণ সময়ে ডি-বক্সে পাওয়া যায়নি ইতালিয়ান ফরোয়ার্ডদের। কয়েকটি ক্রসের সময় গোলক্ষকের সামনে ছিলেন ডিফেন্ডার এমেরসন পালমিয়েরি। তার জায়গায় কোনো ফরোয়ার্ড উপস্থিত থাকলে খেলার চিত্রটা ভিন্ন হতে পারতো।

প্রীতি ম্যাচে মলডোভাকে ৬-০ গোলে উড়িয়ে দেওয়া ইতালি শুরু থেকে চেপে ধরে পোল্যান্ডকে। সুযোগও এসে যায় দ্রুত। দশম মিনিটে আন্দ্রেয়া বেলোত্তির দুর্দান্ত ক্রসে খুব কাছে থেকেও জালে বল পাঠাতে পারেননি ফেদেরিকো চিয়েসা।

নিজেদের রক্ষণে একরকম গুটিয়ে থাকা পোল্যান্ড প্রতি-আক্রমণে সেভাবে সুবিধা করতে পারছিল না। এর মাঝেও সপ্তদশ মিনিটে ভালো একটি সুযোগ পেয়ে যান লেভানদোভস্কি। বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ডের একটু দ্বিধার সুযোগ নিয়ে দারুণ স্লাইডে কর্নারের বিনিময়ে দলকে রক্ষা করেন এমেরসন।

২৯তম মিনিটে পোল্যান্ডকে এগিয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করেন কামিল ইয়োজভিয়াকের। কর্নার থেকে লিওনার্দো বোনুচ্চিকে এড়িয়ে হেড নিয়েছিলেন তিনি, কিন্তু তাতে খুব একটা জোর ছিল না।

দ্বিতীয়ার্ধেও একই রকম আক্রমণাত্মক ফুটবল খেলে ইতালি, কিন্তু পাচ্ছিল না ভালো কোনো সুযোগ। ৬৪তম মিনিটে সেটা এসে যায় চিয়েসার সৌজন্য। কদিন আগে ইউভেন্তুসে যোগ দেওয়া এই ফরোয়ার্ডের চমৎকার ক্রসে খুব কাছ থেকেও বল লক্ষ্যে রাখতে পারেননি এমেরসন।

৮৮তম মিনিটে একটুর জন্য জালের দেখা পায়নি ইতালি। মানুয়েল লোকাতেল্লির কাছ থেকে বল পেয়ে দ্বিতীয়ার্ধের আরেক বদলি দোমেনিকো বেরার্দির শট একজনের গায়ে লেগে বাইরে চলে যায়।

তিন ম্যাচে এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে ইতালি। একই দিনের অন্য ম্যাচে বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে গোলশূন্য ড্র করা নেদারল্যান্ডস ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে।

পোল্যান্ডের পয়েন্ট ৩, বসনিয়ার পয়েন্ট ২।