কুমানের চোখে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ সেরা বার্সা

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের গ্রুপে বার্সেলোনাকে সেরা মনে হচ্ছে দলটির কোচ রোনাল্ড কুমানের। মাঠের পারফরম্যান্সে শিষ্যদের তা প্রমাণ করার তাগিদ দিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2020, 11:04 AM
Updated : 10 Oct 2020, 11:04 AM

চলতি মৌসুমে ইউরোপ সেরা প্রতিযোগিতায় ‘জি’ গ্রুপে টানা নয়বারের সেরি আ চ্যাম্পিয়ন ইউভেন্তুস, ইউক্রেনের দিনামো কিয়েভ ও হাঙ্গেরির ফেরেন্সভারোসের সঙ্গী বার্সেলোনা। ক্লাবের ওয়েবসাইটে শুক্রবার নিজেদের গ্রুপ নিয়ে অভিমত জানান কুমান।

“চ্যাম্পিয়ন্স লিগ খুব গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। তাত্ত্বিকভাবে আমাদের গ্রুপে আমরা সেরা, তবে মাঠে তা প্রমাণ করতে হবে। আমরা ঘরের মাঠে ফেরেন্সভারোসের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করব। এটি গুরুত্বপূর্ণ ম্যাচ, এর জন্য আমাদের প্রস্তুত হতে হবে, প্রতিপক্ষকে বিশ্লেষণ করতে হবে।”

এই মৌসুমে ইউভেন্তুস থেকে কাম্প নউয়ে যোগ দেন মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ। তুরিনের ক্লাবটি সম্পর্কে পিয়ানিচের কাছ থেকে তথ্য নিতে চান বার্সেলোনা কোচ।

“ইউভেন্তুস প্রতি বছর প্রমাণ করে যে তারা শক্তিশালী দল। তাদের অভিজ্ঞতা ও ক্রিস্তিয়ানো রোনালদোর মতো দুর্দান্ত খেলোয়াড় আছে। আমাদের পিয়ানিচ আছে, যে তার সাবেক ক্লাব সম্পর্কে আমাদের আরও কিছু তথ্য দিতে পারবে।”

গত মৌসুমে এক লেগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয় বার্সেলোনা। এর পরপরই কিকে সেতিয়েনকে সরিয়ে কুমানকে দায়িত্ব দেয় কাতালান ক্লাবটি।