৫ গোল দিয়েও তৃপ্ত নন ব্রাজিল অধিনায়ক

বলিভিয়াকে উড়িয়ে বিশ্বকাপ বাছাই শুরু করা ব্রাজিল আরও উন্নতি করতে পারে বলে মনে করছেন কাসেমিরো। অধিনায়কের বিশ্বাস, এক সঙ্গে খেলতে খেলতে আরও ভালো হবে বোঝাপড়া। আরও শক্তিশালী দল হয়ে উঠবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2020, 10:40 AM
Updated : 10 Oct 2020, 12:57 PM

বাছাইপর্বে দেশের মাটিতে অজেয়যাত্রা ধরে রেখে ব্রাজিলের নজর এখন বুধবারের পেরু ম্যাচের দিকে। বলিভিয়ার বিপক্ষে ৫-০ গোলে জয়ের পর কেউ যেন আত্মতুষ্টিতে ভুগতে শুরু না করেন, এর জন্য সতীর্থদের সতর্ক করে দিলেন কাসেমিরো। 

“আমি মনে করি, উন্নতির জায়গা সবসময়ই থাকে। গুরুত্বপূর্ণ হলো একত্রে খেলার সঙ্গে মানিয়ে নেওয়া। আরও ম্যাচ খেললে আমরা আরও বেশি মানিয়ে নিতে পারব। এটাই গুরুত্বপূর্ণ।”

বলিভিয়া তো বটেই, বিশ্বকাপ বাছাইয়ে দেশের মাটিতে কারো বিপক্ষেই হারেনি ব্রাজিল। তাই বলে প্রতিপক্ষকে খাটো করে দেখেনি তিতের দল। অনায়াস জয়ের পর রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার কাসেমিরো জানালেন, আক্রমণাত্মক ফুটবলে সফরকারীদের উড়িয়ে দেওয়ার পরিকল্পনা নিয়েই মাঠে নেমেছিলেন তারা।

“আমরা এটাকে (বাছাইপর্বের ম্যাচ) গুরুত্বের সঙ্গে নিয়েছি। কোনো সময়ই আমরা কোনো অদ্ভূত কিছু করার চেষ্টা করিনি, আমরা সবসময় শ্রদ্ধাশীল ছিলাম। এটাই ফুটবল, যদি সুযোগ পাও তাহলে আরও গোল করার চেষ্টা করো। আমরা এই ম্যাচটিকে শতভাগ গুরুত্ব দিয়েছি।”

ঘরের মাঠে বাছাইপর্বে ৫৪ ম্যাচ ধরে অপরাজিত ব্রাজিল বলিভিয়ার বিপক্ষে গোলের জন্য নেয় ২০টি শট। এর ৯টি ছিল লক্ষ্যে, যার পাঁচটি পৌঁছায় ঠিকানায়।