উদ্বেগ আর লম্বা বিরতিকে দায় দিলেন মেসি

কাঙ্ক্ষিত জয় মিলেছে, কিন্তু প্রত্যাশা অনুযায়ী হয়নি পারফরম্যান্স। কাতার বিশ্বকাপ বাছাইয়ের শুরুতে পুরো তিন পয়েন্ট মিললেও তাই পুরোপুরি সন্তুষ্ট হতে পারছেন না লিওনেল মেসি। মাঠে নিজেদের পুরোপুরি মেলে ধরতে না পারার জন্য আর্জেন্টিনা অধিনায়ক বললেন, করোনাভাইরাস পরিস্থিতিতে লম্বা বিরতি আর উদ্বেগের কথা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2020, 11:20 AM
Updated : 9 Oct 2020, 11:20 AM

বুয়েন্স আইরেসে বাংলাদেশ সময় শুক্রবার সকালে একুয়েডরকে ১-০ গোলে হারায় দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচের শুরুর দিকে পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন বার্সেলোনা ফরোয়ার্ড।

এগিয়ে যাওয়ার পর হঠাৎ ছন্দ হারিয়ে ফেলে আর্জেন্টিনা। প্রথমার্ধে আর কোনো উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারেনি তারা। বিরতির পর কিছু সুযোগ পেলেও বাড়াতে পারেনি ব্যবধান। ম্যাচে খেলোয়াড়দের মাঝে বোঝাপড়ার অভাব ছিল স্পষ্ট।

লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব শুরু হওয়ার কথা ছিল গত মার্চে। কিন্তু বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতিতে তা পিছিয়ে যায় দুই দফা। দুই দলই শুক্রবার ম্যাচ খেলতে নেমেছিল প্রায় এক বছর পর।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় মেসি জানান, দীর্ঘদিন পর ম্যাচ হওয়ায় তাদের মাঝে এক ধরনের উদ্বেগ কাজ করছিল।

“আমরা আশা করেছিলাম, খেলা অন্যরকম হবে। তবে এটা স্বাভাবিক। কারণ, দীর্ঘ সময় আমরা একসঙ্গে খেলিনি। প্রায় এক বছর পর খেললাম আমরা। উদ্বেগ প্রভাব ফেলেছে আমাদের খেলায়।”

গত বিশ্বকাপের বাছাই পেরুতে ঘাম ছুটে গিয়েছিল আর্জেন্টিনার। শেষ ম্যাচে মেসির অসাধারণ হ্যাটট্রিকে একুয়েডরকে ৩-১ ব্যবধানে হারিয়ে রাশিয়ার টিকেট পেয়েছিল তারা। এবারও বাছাইয়ের পথচলা কঠিন হবে বলে মনে করছেন মেসি।

“জয় দিয়ে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করা গুরুত্বপূর্ণ ছিল। কারণ, আমরা জানি, বাছাইপর্ব কতটা কঠিন। সামনের সব ম্যাচই এই ম্যাচের মতো কঠিন হবে।”