‘গোল করা ছাড়াও গুরুত্বপূর্ণ কাজ আছে আমার’

গোল করাই স্ট্রাইকারদের মূল কাজ। করিম বেনজেমা করছেনও নিয়মিত। তবে এর বাইরে স্ট্রাইকারদের আরও গুরুত্বপূর্ণ কাজ আছে বলে মনে করেন রিয়াল মাদ্রিদের এই ফরাসি তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2020, 10:18 AM
Updated : 6 Oct 2020, 10:43 AM

লা লিগায় গত রোববার লেভান্তের বিপক্ষে রিয়ালের ২-০ ব্যবধানে জেতা ম্যাচে দ্বিতীয় গোলটি করেন বেনজেমা। এই গোলে রিয়ালের হয়ে ২৫০ গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে স্ট্রাইকারদের দায়িত্ব-পরিধি নিয়ে নিজের ভাবনা জানান বেনজেমা।

“খুব ভালো লাগছে এবং গোলগুলো নিয়ে আমি খুবই গর্বিত। এই মুহূর্তে আমরা যেভাবে খেলছি, সেটা নিয়েও গর্বিত। (২৫০ গোলের মাইলফলক ছোঁয়া) আমার জন্য সম্মানের এবং আমি গোলের ধারাবাহিকতা ধরে রাখতে কাজ করব।”

“সবাই ফুটবলকে ভিন্ন ভিন্নভাবে দেখে। অনেকে আছে, যারা শুধু গোলে মনোযোগ দেয়। কিন্তু মুভমেন্ট বা পাসের মতো আরও অনেক কিছু করার আছে। আমি এমন একজন ফরোয়ার্ড, যে গোলও করতে পারে।”

রিয়ালের ইতিহাসে বেনজেমা পঞ্চম সর্বোচ্চ গোলদাতা। ৪৫১ গোল নিয়ে শীর্ষে ক্রিস্তিয়ানো রোনালদো। এরপরে আছেন রাউল গনসালেস (৩২৩টি), আলফ্রেদো দি স্তেফানো (৩০৮টি) ও কার্লোস সান্তিলানা (২৯০টি)।

রিয়ালের হয়ে এ নিয়ে দ্বাদশ মৌসুম খেলছেন বেনজেমা। এরই মধ্যে মাদ্রিদের দলটির হয়ে ৫১৭ ম্যাচ খেলেছেন তিনি; পেয়েছেন ১৯টি শিরোপার স্বাদ।

তিন বছরের মধ্যে গত মৌসুমে রিয়াল মাদ্রিদ প্রথম লা লিগার স্বাদ পায়। ২১ গোল নিয়ে দলের সর্বোচ্চ গোলদাতা ছিলেন বেনজেমা। সতীর্থদের আটটি গোলেও অবদান রেখেছিলেন এই নাম্বার নাইন।