আক্রমণ ও রক্ষণ নিয়ে ভাবনায় জিদান

লেভান্তের মাঠে জয় পেলেও দলের দ্বিতীয়ার্ধের খেলায় সন্তুষ্ট হতে পারেননি রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। নিজেদের আক্রমণ ও রক্ষণভাগ নিয়ে কিছুটা চিন্তিত এই ফরাসি কিংবদন্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2020, 06:54 PM
Updated : 4 Oct 2020, 07:08 PM

লা লিগায় রোববার রিয়ালের ২-০ গোলে জয়ের ম্যাচে ষোড়শ মিনিটে দলকে এগিয়ে নেন ভিনিসিউস জুনিয়র। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দ্বিতীয় গোলটি করেন করিম বেনজেমা।

বিরতির আগে প্রায় ৬০ শতাংশ সময় বল দখলে রেখে রিয়াল আক্রমণাত্মক খেলার চেষ্টা করে গেলেও তাদের আক্রমণভাগ ছিল না চেনা রূপে। এই সময়ে তাদের সাত শটের একটি ছিল লক্ষ্যে, ভিনিসিউসের ওই গোল।

দ্বিতীয়ার্ধের প্রথম ১০ মিনিটে রিয়াল দারুণ তিনটি সুযোগ পেয়েছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। পরের পাঁচ মিনিটে সমতা টানার ভালো দুটি সুযোগ হারায় লেভান্তে। বাকি সময়ে বারবার প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়ায় তারা। তবে ফিনিশিংয়ের ব্যর্থতায় কাজে লাগাতে পারেনি সুযোগ। অবশ্য জাল অক্ষত রাখতে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়ার কৃতিত্বও কম নয়। 

ম্যাচ শেষে মুভিস্টারকে দেওয়া প্রতিক্রিয়ায় দলের পারফরম্যান্স নিয়ে নিজের মূল্যায়ন জানান জিদান।

“ম্যাচে আমরা খুব ভুগেছি। দ্বিতীয়ার্ধে ম্যাচ নিয়ন্ত্রণে নেওয়ার সুযোগ ছিল আমাদের, ম্যাচটা অন্যরকম হতে পারত। আমরা অনেক ভুগেছি, কারণ ওরাও সুযোগ পেয়েছিল। আমাদের শুরুটা ভালো ছিল।” 

“প্রথমার্ধের পারফরম্যান্স নিয়ে আমি খুশি, তবে খেলাটা তো ৯০ মিনিটের। মৌসুম কেবল শুরু। আক্রমণ ও রক্ষণে আমাদের কিছু একটার অভাব আছে। নিখুঁতভাবে খেলতে পারছি না। ধারাবাহিকতার অভাব রয়েছে। তবে খেলোয়াড়দের প্রচেষ্টায় আমি খুশি। তারা নিজেদের সবটা উজাড় করে দিয়েছে।”

দ্বিতীয়ার্ধে তার দল চাপে পড়েছিল বলে মনে করেন রিয়াল কোচ।

“দ্বিতীয়ার্ধে আমাদের তৈরি করা চাপ থেকে ওরা ভালোভাবে বেরিয়ে গিয়েছিল…প্রতিপক্ষ আরও শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল, দুই-তিনটি সুযোগ পেয়েছিল। জয় নিয়ে আন্তর্জাতিক বিরতিতে যাচ্ছি, এতে আমি খুশি।”