সবাইকে নিয়ে কাজ করার প্রত্যয় সালাউদ্দিনের

টানা চতুর্থবারের মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি নির্বাচিত হয়ে কাউন্সিলরদের ধন্যবাদ জানালেন কাজী সালাউদ্দিন। প্রতিশ্রুতি দিলেন সবাইকে নিয়ে ফুটবলের উন্নয়নে কাজ করার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2020, 07:07 PM
Updated : 3 Oct 2020, 07:46 PM

শনিবার বাফুফের নির্বাচনে ১৩৯ জন কাউন্সিলরের মধ্যে ১৩৫ জন ভোট দেন। ৯৪ ভোট পেয়ে পুনরায় সভাপতি পদে নির্বাচিত হওয়া সালাউদ্দিন নির্বাচিত সঙ্গীদের নিয়ে রাত ১২টার দিকে সংবাদ সম্মেলনে আসেন।

সালাউদ্দিনের ‘সম্মিলিত পরিষদ’ থেকে সব মিলিয়ে পাস করেছেন ১৪ জন। ‘সমন্বয় পরিষদ’ থেকে ছয় জন সদস্য পদে নির্বাচিত হয়েছেন। তাবিথ আউয়াল ও মহিউদ্দিন আহমেদ সমান ভোট পাওয়ায় সহ-সভাপতি পদের একটিতে পুনরায় নির্বাচন হবে। তবে নির্বাচিত সবাইকে নিয়ে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন সাবেক তারকা ফুটবলার সালাউদ্দিন।

“আমাদের বিজয়টা ভোটারদের বিজয়। অনেকে অনেক কথা বলেছে নির্বাচনের আগে। উত্তরটা দেওয়ার ছিল ভোটারদের। ভোটাররা উত্তর দিয়েছে। ভোটারদেরকে আমি এবং আমার প্যানেলের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।”

“১২ বছরে কোনো লিগ, খেলা মিস হয়নি। এবং এটা করি বলেই খেলোয়াড়রা এবং কাউন্সিলররা যারা ফুটবলের সঙ্গে সরাসরি জড়িত তারাই আমাকে সাপোর্ট করে। এটাই একমাত্র কারণ। আজকে সব খেলোয়াড়রা, কারেন্ট প্লেয়াররা আমাকে উইস করতে আসছে। যারা এখনও খেলছে। অতীতের খেলোয়াড়রা না। আজকের খেলোয়াড়রা যখন আমাকে শুভেচ্ছা জানাতে এসেছে, তখনই আমি বুঝেছি, হয়ত আমি কিছু ঠিক কাজ করেছি। এজন্য আসছে।”

“যারা নির্বাচিত হয়ে এসেছে, তারা আমার প্যানেল থেকে আসুক বা অন্য প্যানেল থেকে। তাদেরকে তো ভোটাররা এনেছে। অবশ্যই আমি তাদের সঙ্গে কাজ করব। কারণ আমি তো ফুটবল করতে আসছি। এটা রাজনীতি না যে, এক দলের সঙ্গে এক দলের মিলবে না।”

শেখ মোহাম্মদ আসলামকে হারিয়ে সিনিয়র সহ-সভাপতির পদে পুনরায় নির্বাচিত হওয়া আব্দুস সালাম মুর্শেদী জয়কে উৎসর্গ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্দেশ্যে।

“ডেলিগেটরা আমাদের উপর আস্থা রেখেছেন। টিমে যারা জয়ী হয়েছেন, সবার পক্ষ থেকে ডেলিগেটদের ধন্যবাদ। সারা দেশে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন করা হচ্ছে। এই জয় আমরা বঙ্গবন্ধুকে উৎসর্গ করলাম।”

এবারই প্রথম বাফুফের নির্বাচনে এসে সহ-সভাপতি হয়েছেন সালাউদ্দিনের নেতৃত্বাধীন প্যানেল ‘সম্মিলিত পরিষদ’ এর হয়ে নির্বাচন করা আতাউর রহমান ভূঁইয়া মানিক। সালাউদ্দিনের গত ১২ বছর মেয়াদের কার্যক্রমের প্রশংসা করেন তিনি।

“এ বিজয় প্রমাণ করেছে সালাউদ্দিনের টিম গত ১২ বছরে যা করেছে, সঠিক করেছে। ডেলিগেটরা যোগ্য প্রার্থীকেই বেছে নিয়েছেন।”