প্যালেসকে উড়িয়ে দিল চেলসি

গোলশূন্য প্রথমার্ধের পর দলকে এগিয়ে নিলেন বেন চিলওয়েল। পরে জালের দেখা পেলেন কুর্ত জুমা ও জর্জিনিয়ো। ক্রিস্টাল প্যালেসকে উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরল চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2020, 01:29 PM
Updated : 3 Oct 2020, 02:00 PM

স্ট্যামফোর্ড ব্রিজে স্থানীয় সময় শনিবার দুপুরে হওয়া ম্যাচটি ৪-০ গোলে জিতেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। পেনাল্টি থেকে দুই গোল করেন জর্জিনিয়ো।

লিগে প্যালেসের বিপক্ষে এই নিয়ে টানা ছয় ম্যাচ জিতল চেলসি।

সবশেষ ২০১৬-১৭ মৌসুমে লিগ শিরোপা জেতা দলটি জয় দিয়ে আসর শুরুর পর লিভারপুলের বিপক্ষে হেরেছিল। এরপর ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের মাঠে তিন গোল হজমের পর ড্র নিয়ে ফিরেছিল তারা।

জয়ে ফেরার লক্ষ্যে ঘরের মাঠে শুরু থেকে বল দখলে আধিপত্য করা চেলসির আক্রমণে ছিল না অতটা ধার। প্রথমার্ধে পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন চিলওয়েল। প্যালেসের ডিফেন্ডার মামাদু সাকো হেডে বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে ছয় গজ বক্সের ঠিক বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন এই ইংলিশ লেফট-ব্যাক।

এই মৌসুমে লেস্টার সিটি থেকে চেলসিতে আসা চিলওয়েল নতুন ঠিকানায় প্রথম লিগ ম্যাচেই জালের দেখা পেলেন।

৬৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জুমা। বাঁ দিক থেকে চিলওয়েলের ক্রসে ছয় গজ বক্সের সামনে থেকে হেডে বল জালে পাঠান এই ফরাসি ডিফেন্ডার।

৭৮তম মিনিটে সফল স্পট-কিকে স্কোরলাইন ৩-০ করেন জর্জিনিয়ো। ডি-বক্সে ট্যামি আব্রাহাম ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল চেলসি।

তিন মিনিট পর আরেকটি সফল স্পট-কিকে নিজের দ্বিতীয় গোলটি করেন ব্রাজিলে জন্ম নেওয়া ইতালির মিডফিল্ডার জর্জিনিয়ো। ডি-বক্সে সাকো চেলসির মিডফিল্ডার কাই হাভার্টসকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

চার ম্যাচে দুই জয় এবং একটি করে ড্র ও হারে ৭ পয়েন্ট নিয়ে চারে আছে চেলসি। দুটি করে জয় ও হারে ৬ পয়েন্ট নিয়ে আটে প্যালেস।

তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লেস্টার সিটি। সমান পয়েন্ট নিয়ে দুই ও তিন নম্বরে আছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল ও এভারটন।