‘নিজেকে নিংড়ে দিচ্ছেন মেসি’

বল ছাড়া তিনি ছোটাছুটি একটু কমই করেন। লাল কার্ডে একজন কমে যাওয়ায় সেই লিওনেল মেসি দৌড়েছেন অনেক বেশি। আক্রমণ শানাতে ছুটেছেন। প্রয়োজনে ছুটেছেন রক্ষণ সামলাতে। সেল্তা ভিগোর মাঠে গেরো কাটাতে দলের শেষ দুই গোলে অবদানও রাখেন বার্সেলোনা অধিনায়ক। সব মিলে ম্যাচে আর্জেন্টাইন এই তারকার বাড়তি নিবেদনে মুগ্ধ সতীর্থ রাইট-ব্যাক সের্হি রবের্তো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2020, 12:15 PM
Updated : 2 Oct 2020, 04:30 PM

দশজনের দল নিয়েও লা লিগায় পাঁচ বছর পর সেল্তা ভিগোর মাঠে থেকে বৃহস্পতিবার ৩-০ গোলের জয় নিয়ে ফেরে বার্সেলোনা। ম্যাচের শেষ গোলটি করেন রবের্তো। প্রথমটি আনসু ফাতির, অন্যটি আত্মঘাতী।

ম্যাচের শুরুর দিকে ফাতির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ম্যাচের ৪২তম মিনিটে দেনিস সুয়ারেসকে অহেতুক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সেলোনার ফরাসি ডিফেন্ডার ক্লেমোঁ লংলে। সেই থেকে একজনের ঘাটতি পুষিয়ে নিতে ছুটতে হয়েছে মেসিসহ বাকিদের।

দ্বিতীয়ার্ধের দুই গোলেরই উৎস মেসি। ৫১তম মিনিটে ডান প্রান্ত দিয়ে ক্ষিপ্র গতিতে ভেতরে ঢুকে বল বাড়িয়েছিলেন ফাতিকে লক্ষ্য করে। ডিফেন্ডার লুকাস ওলাসার পায়ে লেগে দিক পাল্টে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ায়।

ম্যাচের যোগ করা সময়ে বাম প্রান্ত দিয়ে দারুণভাবে ভেতরে ঢুকে মেসির নেওয়া শট রুখে দেন গোলরক্ষক। ফিরতি বলে জোরালো ভলিতে ব্যবধান বাড়ান রবের্তো। এর আগে একবার জালে বল পাঠিয়েছিলেন মেসি। কিন্তু অফসাইডের কারণে গোল হয়নি।

ম্যাচ শেষে মেসির খেলার প্রশংসা করেন রবের্তো। যিনি নিজেও এদিন ছিলেন দুর্দান্ত।

“লিও বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছে। আজ সে অনেক বেশি দৌড়েছে এবং দলের জন্য পুরোটা নিংড়ে দিয়েছে।”

ক্লাব ছাড়তে চাওয়ার পর অনিচ্ছা সত্ত্বেও থেকে যাওয়া, ক্লাব কর্তাদের সঙ্গে বিবাদ- সব মিলে ক্লাবের সঙ্গে সম্পর্কটা ভালো যাচ্ছিল না মেসির। তবে গত মঙ্গলবার সব ভুলে ক্লাবের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছিলেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

তারই প্রতিফলন পাওয়া গেল যেন সেল্তার বিপক্ষে ম্যাচে। তার কাছ থেকে সবাই অনুপ্রেরণা পায়, বললেন রবের্তো।

“আমরা অত্যন্ত খুশি যে লিও এখনও আমাদের সঙ্গে রয়েছে এবং ব্যাপারটা হলো সে আমাদের অনুপ্রেরণার বিশাল এক উৎস।”

নিজের স্বভাবসুলভ খেলা থেকে বেরিয়ে সেচ্ছায় এভাবে খেলায় কোচ রোনাল্ড কুমানেরও প্রশংসা পেয়েছেন মেসি।

“আজ রাতে মেসি খুব পরিশ্রম করেছে। আমাদের জন্য আজ যা ছিল খুবই গুরুত্বপূর্ণ।”