কিরকিচকে ছুঁয়ে রেকর্ডের আরও কাছে ফাতি

দারুণ সব কীর্তি গড়েই চলেছেন আনসু ফাতি। সেল্তা ভিগোর ম্যাচে গোল করে ছুঁয়েছেন বার্সেলোনারই সাবেক খেলোয়াড় বোজান কিরকিচের কীর্তি। আর দুই গোল হলেই ১৮ বছর বয়স পূরণের আগে লা লিগায় সবচেয়ে বেশি গোল করার রেকর্ড নিজের করে নিবেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2020, 11:06 AM
Updated : 2 Oct 2020, 04:42 PM

গত বৃহস্পতিবার রাতে সেল্তা ভিগোর মাঠে বার্সেলোনার ৩-০ ব্যবধানে জেতা ম্যাচে প্রথম গোলটি করেন ফাতি। এ নিয়ে লা লিগার দলটির হয়ে গোলের জন্য নেওয়া ১৬ শটের মধ্যে ১১টিতে লক্ষ্যভেদ করলেন তিনি।

মার্কা তাদের প্রতিবেদনে জানিয়েছে, সেল্তা ম্যাচের ওই গোলে ১৭ বছর বয়সী ফাতি কিরকিচের রেকর্ড ছুঁয়েছেন। ১২ গোল নিয়ে এ তালিকায় শীর্ষে রয়েছেন পাবলো পুমবো; ১৯৩৩-৩৪ মৌসুমে এই কীর্তি গড়েছিলেন তিনি।

নতুন মৌসুমের শুরু থেকে আলো ছড়ানো ফাতি ভিয়ারিয়ালকে ৪-০ ব্যবধানে হারিয়ে বার্সেলোনার লিগ শিরোপা পুনরুদ্ধার অভিযানের প্রথম ম্যাচে জোড়া গোল করেছিলেন। গত মৌসুমে কাতালুনিয়ার দলটির হয়ে সব মিলিয়ে ৩৩ ম্যাচে ৮ গোল করেছিলেন এই তরুণ।

লুইস সুয়ারেস আতলেতিকো মাদ্রিদে পাড়ি জমানোয় ফাতির সামনে সুযোগের দুয়ার খুলে গেছে। বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কুমান তাকে খেলাচ্ছেন শুরুর একাদশে।