‘বিস্ময়কর’ অনুভূতি লেভানদোভস্কির

প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতা রবের্ত লেভানদোভস্কি বিস্ময়কর এক অনুভূতিতে ভাসছেন। পাশাপাশি এই অর্জনে সহায়তার জন্য কোচ, সতীর্থ ও পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2020, 09:55 AM
Updated : 2 Oct 2020, 09:55 AM

বায়ার্ন মিউনিখের সতীর্থ মানুয়েল নয়ার ও ম্যানচেস্টার সিটির কেভিন ডে ব্রুইনেকে ভোট সংখ্যায় বিশাল ব্যবধানে হারিয়েছেন লেভানদোভস্কি। ৪৭৭ ভোট পেয়ে সেরা হয়েছেন পোলিশ এই তারকা। চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের সেরা মিডফিল্ডার হওয়া ম্যানচেস্টার সিটির ডে ব্রুইনে পেয়েছেন ৯০ ভোট। আর সেরা গোলরক্ষকের পুরস্কার জেতা নয়ার বর্ষসেরার লড়াইয়ে পেয়েছেন ৬৬ ভোট।

সুইজারল্যান্ডের জেনেভায় বৃহস্পতিবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে ইউরোপের সেরা খেলোয়াড়ের নাম ঘোষণা করা হয়। পুরস্কার গ্রহণ করার পর নিজের অনুভূতির কথা সেখানেই জানান লেভানদোভস্কি।

“এটা বিস্ময়কর এক অনুভূতি। কারণ, কঠোর পরিশ্রমের পর এই ট্রফি বিশেষ কিছু। আমার সতীর্থ ও কোচদের ধন্যবাদ, যারা এখানে পৌঁছাতে আমাকে সহায়তা করেছে। একই সঙ্গে আমার পরিবারকেও ধন্যবাদ আমাকে অনেক সমর্থন দেওয়ার জন্য, যা খুবই গুরুত্বপূর্ণ।”

বায়ার্নের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ে অগ্রণী ভূমিকা ছিল লেভানদোভস্কির। আসরের সর্বোচ্চ ১৫টি গোল তার।  দলটির বুন্ডেসলিগা ও জার্মান কাপ জয়েও বড় অবদান রাখেন তিনি। সব প্রতিযোগিতা মিলে গত মৌসুমে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেন এই পোলিশ স্ট্রাইকার।